More
    Home ফিচার স্বপ্ন নিয়ে ধান চাষে ব্যাস্ত সময় পার করছেন কৃষক সমাজ

    স্বপ্ন নিয়ে ধান চাষে ব্যাস্ত সময় পার করছেন কৃষক সমাজ

    সাইদুল ইসলাম আবির, সিরাজগঞ্জ : রায়গঞ্জের কৃষকেরা আগামী সোনালী স্বপ্ন নিয়ে আমন ধানের বাম্পার ফলন ও ভালো দাম পেয়ে কৃষক আর্থিকভাবে বেশ উপকৃত হয়েছেন। বীজতলা থেকে ধানের চারা উত্তোলন করে উপজেলার মাঠে মাঠে রোপন ও কিছু কিছু জমিতে সার দেওয়া হচ্ছে পুরো দিন। 

    গত ইরি বোরো মৌসুমে কৃষকগণ ধানের সন্তোষজনক ফলন ও ভালো দাম পেয়ে নতুন উদ্দ্যেগে আমন ধান চাষ ও সার দেওয়া নিয়ে ব্যস্ত সময় পার করছেন উপজেলার কৃষকেরা।
    সংকল্পে আরো পড়ুন : পাটচাষে সফলতার আশায় কৃষক
    করোনা মহামারি ও বন্যা শেষে খাদ্যে যাতে কোনো সংকট সৃষ্টি না হয় এবং মাননীয় প্রধানমন্ত্রীর ঘোষণায় কৃষক আরও বেশী উদ্দ্যেমী হয়েছে। এ আহবানে সাড়া দিয়ে কৃষকদের অধিক জমিতে খাদ্যশস্য উৎপাদনের লক্ষ্যে রায়গঞ্জ উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের কর্মকর্তা নিরলস পরিশ্রম করে যাচ্ছেন।
    কৃষি বিভাগের পক্ষ থেকে গ্রামে গ্রামে উঠান বৈঠক, মাঠ দিবস, মাইকিং, লিফলেট বিতরন, কৃষক নোটিশ বোর্ড, কৃষক প্রশিক্ষণ ও মোবাইলে সেবাসহ বিভিন্ন প্রকার পরামর্শ প্রদান করছেন।
    উপজেলার লক্ষিকোলা গ্রামের কৃষক মোঃ আব্দুল করিম বলেন, বন্যার কারনে নিচু এলাকা কিছু অংশ তলিয়ে গেলেও কৃষক জমিতে কোনো রকম সমস্যা ছাড়াই আমন ধান চাষ নিয়ে এখন ব্যস্ত সময় পার করতে হচ্ছে আমাদের কৃষকদের । আগামীতে আমন ধানের ভালো ফলন ও ধানের ন্যায্য মূল্য পাওয়ার আশায় জমিতে আমন ধান চাষ করছেন আমার মতো উপজেলার অনেক কৃষকগণ।
    এ বিষয়ে রায়গঞ্জ উপজেলা কৃষি কর্মকর্তার নিকট জানতে চাইলে তিনি বলেন,এ বছর ধানের ফলন ভালো হয়েছে এবং মূল্যও অনেক বেশী তাই মনে স্বপ্ন নিয়ে ধান রোপনে ব্যাস্ত সময় পার করছেন    রায়গঞ্জের কৃষক সমাজ।

    Most Popular

    শৈলকুপায় ৫’শত গ্রাম গাঁজাসহ মাদক ব্যবসায়ী আটক

    সুলতান আল একরাম,ঝিনাইদহ জেলা প্রতিনিধিঃ ৫’শত গ্রাম গাঁজাসহ ঝিনাইদহের শৈলকুপায় মিঠু শেখ (৪০) নামে এক মাদক ব্যবসায়ীকে আটক করেছে থানা পুলিশ। মঙ্গলবার (২০ অক্টোবর)...

    দৌলতখানে পৌর নির্বাচনকে কেন্দ্র করে দুই মেয়র প্রার্থীর সমর্থকদের মধ্যে দফায় দফায় সংঘর্ষ আহত-১০

    মোঃ ছিদ্দিক ভোলা প্রতিনিধি : ভোলার দৌলতখানে পৌর নির্বাচনের প্রচারনাকে কেন্দ্র করে দুই মেয়র প্রার্থীর সমর্থকদের মধ্যে দফায় দফায় সংঘর্ষ, ইটপাটকেল নিক্ষেপ, দাওয়া পাল্টা...

    মক্কার আকাশে উঠিল প্রদীপ্ত রবি

     আনোয়ার শাহাদাত ********************************** ঘোর অমানিশার দিনে এলে তুমি ধরনীর বুকে উজ্জ্বল আলোর ঝলকানি লাগলো সবার চোখে, মৃতপ্রায় ধরনী গেয়ে উঠলো তব জাগরণী গান মানবতার তরে তাঁকে পাঠালেন আল্লাহ মহান। মক্কার আকাশে ভেদিয়া সেদিন উঠিল যে রবি দ্যুতি ছড়ালো বিশ্বব্যপী তিনি মানবতার কবি, মরুভূমির তপ্ত বালুকায় ফুটলো মনোরম ফুল সৃষ্টির মাঝে নেই যে কিছু আর তাঁর সমতুল। সূর্যদীপ্ত চেহারা মুবারক এলো যেদিন ধরনীতে কে যেন দিল ফুঁক ফার্সের অগ্নিমন্দিরের অগ্নিতে, কাবাভ্যন্তরে মুর্তিগুলো পড়লো লুটিয়ে সিজদাতে এলেন আছিয়া, মরিয়াম মা আমেনার ঘরেতে। খুশির কল্লোল উঠিল সেদিন আসমান-জমিনে রহমতের ফল্গুধারা বহিল সমগ্র সৃষ্টি জাহানে, জাহেলিয়াতের সকল অন্ধকার হয়ে গেলো দূর আলোকোজ্জ্বল হলো ধরনী পেয়ে প্রিয় নবীর নূর।

    চট্টগ্রামে নির্বাচন: একটি ছাড়া সব কটিতেই নৌকার জয়

    চট্টগ্রাম, ২১ অক্টোবর- চট্টগ্রামে ইউনিয়ন পরিষদের সাধারণ ও উপ নির্বাচনে চেয়ারম্যান পদে এক ইউনিয়ন ছাড়া সবকটি ইউনিয়নে জয় পেয়েছেন আওয়ামী লীগের...