More
    Home খেলাধুলা সুন্দরগঞ্জে তরুন স্পোটিং ক্লাবের উদ্যোগে বৃক্ষরোপন ও ক্রিকেট টুর্নামেন্ট অনুষ্ঠিত

    সুন্দরগঞ্জে তরুন স্পোটিং ক্লাবের উদ্যোগে বৃক্ষরোপন ও ক্রিকেট টুর্নামেন্ট অনুষ্ঠিত

    রাশেদুল ইসলাম রাশেদ, রংপুর বিভাগীয় প্রধান।। “মুজিব বর্ষের অঙ্গিকার,প্রত্যেকে ৩ টি করে গাছ লাগান” এই স্লোগানকে সামনে রেখে – জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী “মুজিববর্ষ” উপলক্ষে বৃক্ষ রোপন কর্মসূচি পালনসহ ক্রিকেট টুর্নামেন্ট এর আয়োজন করেছে গাইবান্ধা জেলার সুন্দরগঞ্জ উপজেলার তরুন স্পোটিং ক্লাব।

    ৬ সেপ্টেম্বর বিকেলে উপজেলার সোনারায় ইউনিয়নের দক্ষিণ চন্দ্র মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠ প্রাঙ্গনে বৃক্ষ রোপন কর্মসূচি ও ক্রিকেট টুর্নামেন্ট উদ্বোধন করা হয়। অত্র বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ আজহার আলীর সভাপতিত্বে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন,সুন্দরগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান মোঃ আশরাফুল আলম সরকার লেবু।

    প্রধান অতিথি তার বক্তব্যে বলেন বঙ্গবন্ধুর জন্মশতবর্ষ উপলক্ষে এক কোটি গাছ লাগানোর পদক্ষেপ অত্যন্ত সময়োপযোগী।বৃক্ষ আমাদের অকৃত্রিম বন্ধু। করোনাভাইরাসে আক্রান্তদের জন্য সবচেয়ে বেশি প্রয়োজন হচ্ছে অক্সিজেন, যার মূল উৎস বৃক্ষ। মানুষের অস্তিত্ব রক্ষা ও সুস্থ থাকার জন্য বৃক্ষায়ন, বনায়ন, সবুজায়ন, জীববৈচিত্র্য সংরক্ষণ ও অকৃত্রিম খাদ্য উৎপাদনের জন্য তিনি সবার প্রতি আহ্বান জানান। পাশাপাশি গাছের যত্ন ও পরিচর্যার উপরও উপজেলা চেয়ারম্যান গুরুত্বারোপ করেন।
    তরুণ-যুবকদের উদ্দেশ্যে উপজেলা চেয়ারম্যান মোঃ আশরাফুল আলম সরকার লেবু আরো বলেন, মাদকের প্রভাবে মানুষ জড়িয়ে পড়ে অপরাধের সঙ্গে। তাই নিজেকে সুস্থ রাখতে চাইলে মাদক ব্যবসা ও সেবন ছাড়তে হবে। স্বাস্থ্যই সকল সুখের মূল। স্বাস্থ্য ভালো না থাকলে শরীর ও মন ভালো থাকে না। এ জন্য সুস্থ জীবনযাপন করতে চাইলে খেলাধুলায় মন বসাতে হবে।

    বৃক্ষরোপন কর্মসূচি ও ক্রিকেট টুর্নামেন্ট এর উদ্বোধন অনুষ্ঠানে সম্মানিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ আ’লীগের ২ নং সোনারায় ইউনিয়ন শাখার সাধারণ সম্পাদক সৈয়দ আবুনাসের মিরান। তিনি তার বক্তব্যে বলেন, রাষ্ট্রীয়ভাবে কোনো অতিথি এলে বৃক্ষের ফুল দিয়ে অতিথিদের বরণ করা হয়। বৃক্ষ থেকে সৃষ্ট অক্সিজেন আমাদের জীবন রক্ষা করে। সুতরাং গাছ লাগানো ছাড়া অন্য কোনও বিকল্প নেই। মুজিববর্ষে প্রধানমন্ত্রী যুগোপযোগী সিদ্ধান্ত নিয়েছেন।বৃক্ষরোপন কর্মসূচি শেষে শর্ট পিচ ক্রিকেট টুর্নামেন্ট এর কার্যক্রম শুরু করা হয়।খেলার সার্বিক তত্ত্বাবধায়নে ছিলেন বাংলাদেশ ছাত্রলীগের সুন্দরগঞ্জ ডি ডব্লিউ সরকারি কলেজ শাখার আহ্বায়ক রতন মিয়া।

    বৃক্ষরোপনে অংশগ্রহণ

    এ কর্মসূচিতে আরো উপস্থিত ছিলেন তরুন স্পোর্টিং ক্লাবের সভাপতি মোঃ মশিউর রহমান।তাছাড়াও আ’লীগ ও ছাত্রলীগের নেতাকর্মীসহ এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

    Most Popular

    মেয়ে-জামাইকে নিয়োগ, যা বললেন রাবি উপাচার্য

    ঢাকা, ২৫ অক্টোবর- রাজশাহী বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ও প্রশাসনের অনিয়ম নিয়ে ইউজিসির তদন্ত প্রতিবেদন একপেশে ও পক্ষপাতমূলক বলে দাবি করেছেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক...

    এফডিআরে কোন ব্যাংকে কত সুদ

    ঢাকা, ২৫ অক্টোবর- উদ্যোক্তা-ব্যবসায়ীদের দাবি ও সরকারের নির্দেশনায় ব্যাংকগুলোকে ক্রেডিট কার্ড ছাড়া অন্যান্য সব ধরনের ঋণের সুদহার সর্বোচ্চ ৯ শতাংশ বেঁধে দিয়েছে বাংলাদেশ...

    সৌমিত্র চট্টোপাধ্যায় চিকিৎসায় সাড়া দিচ্ছেন না

    ঢাকা, ২৫ অক্টোবর- কিংবদন্তি অভিনেতা সৌমিত্র চট্টোপাধ্যায়ের শারীরিক অবস্থার আরও অবনতি হয়েছে। তিনি চিকিৎসায় সাড়া দেওয়া বন্ধ করে দিয়েছেন। এমন তথ্য জানিয়েছে ভারতীয় সংবাদমাধ্যম...

    নাইক্ষ্যংছড়ি সীমান্তে বিজিবি’র অভিযানে ৩০ লাখ টাকার ইয়াবা উদ্ধার

    চট্টগ্রাম : বান্দরবানের নাইক্ষ্যংছড়ি উপজেলা সদরের সীমান্ত পথ দিয়ে পাচার করে আনার সময় ৩০ লাখ টাকার ইয়াবা ট্যাবলেট উদ্ধার করেছে বিজিবি।শনিবার দিবাগত রাতে এই...