More
    Home জাতীয় সীমান্ত সম্মেলনের মধ্যেই লাশ হলেন বাংলাদেশি কৃষক -Deshebideshe

    সীমান্ত সম্মেলনের মধ্যেই লাশ হলেন বাংলাদেশি কৃষক -Deshebideshe


    ঠাকুরগাঁও, ১৮ সেপ্টেম্বর- ঠাকুরগাঁওয়ের বালিয়াডাঙ্গী উপজেলার কোটপাড়া সীমান্তের জিরো লাইনের একটি ব্রিজের নিচে আব্দুল আলী ওরফে আদু (৩৫) নামে বাংলাদেশি এক কৃষকের মরদেহ দেখতে পেয়েছেন স্থানীয়রা।

    শুক্রবার (১৮ সেপ্টেম্বর) রাত ৩টার সময় এ ঘটনা ঘটে বলে জানান আমজনখোর ইউনিয়নের পরিষদের চেয়ারম্যান মো. আকালু। তিনি বলেন, মৃত ব্যক্তি তার ইউনিয়নের জুগিরহার গ্রামের এজাবুল ইসলামের ছেলে।

    চেয়ারম্যান জানান, বালিয়াডাঙ্গী উপজেলার কোটপাড়া বিওপির মেইন পিলার ৩৮৩এর ২এস এর আয়রন ব্রিজের নিকট দিয়ে ৭/৮ জন বাংলাদেশি গরু চোরাকারবারি অবৈধভাবে ভারত থেকে গরু আনতে গেলে ভারতের ১৭১ বিএসএফের সোনামতি টহল দল তাদেরকে তাড়া দেয়। এসময় বিএসএফ সদস্যরা চোরাকারবারীদের লক্ষ্য করে পাথর নিক্ষেপ করে। বিএসএফদের হাত থেকে নিজেকে বাচাতে নদীতে ঝাঁপ দেয় তারা। কিন্তু সবাই এপারে ফিরে আসলেও নিখোঁজ হয় আব্দুল আলী।

    পরে শুক্রবার দুপুরে ভারতের ৬০ গজ অভ্যন্তরে আয়রন ব্রিজ এর নিকট আব্দুল আলীর লাশ ভেসে উঠে। যেহেতু গুলি করে হত্যা করা হয়নি এ কারণে বিএসএফ লাশ ফেরত প্রদানে অস্বীকৃতি জানিয়েছে।

    আরও পড়ুন: সীমান্তে বিএসএফের গুলিতে বাংলাদেশি নিহত

    আব্দুল আলীর ছোট ভাই জয়নাল জানান, বৃহস্পতিবার সন্ধ্যার পর তিনি বাড়ি থেকে বের হলে আর বাড়িতে ফিরেননি। পরিবারের দাবি, তাকে বিএসএফ হত্যা করেছে।

    বালিয়াডাঙ্গী থানার ওসি হাবিবুল হক প্রধান বলেন, এ বিষয়ে বিজিবির কাছ থেকে কোনো তথ্য জানানো হয়নি পুলিশকে।

    ঠাকুরগাঁও-৫০ বিজিবির অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল সহিদুল ইসলাম জানান, এ বিষয়টি এখনও তিনি নিশ্চিত না।

    প্রসঙ্গত, ৯ দিন আগে আমজানখোর ইউনিয়নের চড়ইগেদী গ্রামের আব্দুল হকের ছেলে শরিফুল ইসলামকে গুলি করে হত্যা করে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনীর (বিএসএফ) বড়বিল্লা সীমান্ত চৌকির সদস্যরা।

    সূত্র : পূর্বপশ্চিম
    এম এন  / ১৮ সেপ্টেম্বর



    Most Popular

    নিষ্ঠার সাথে কাজ করলে বঙ্গবন্ধুর স্বপ্ন বাস্তবায়ন হবে- বঙ্গবন্ধু ম্যূরাল উদ্বোধনকালে স্পিকার

    মাহমুদুল হাসান, পীরগঞ্জ (রংপুর) প্রতিনিধি ঃ জাতীয় সংসদের স্পিকার ও রংপুর-৬(পীরগঞ্জ) আসনের এমপি ড. শিরিন শারমিন চৌধুরী বলেছেন-দেশের উন্নয়নে প্রধানমন্ত্রীর গৃহিত সকল পদক্ষেপ বাস্তবায়নে...

    চাঁদপুরে জেলেদের হামলায় ২৫ পুলিশ আহত

    মোঃনজরুল ইসলাম, চাঁদপুর প্রতিনিধি : চাঁদপুরে মা ইলিশ রক্ষা কার্যক্রম পরিচালনা কালে লক্ষীরচরে নৌ পুলিশের উপর জেলেদের অতর্কিত হামলায় নৌ-পুলিশের এএস পি মোঃ হেলাল...

    শারদীয় দুর্গাপূজা উপলক্ষ্যে বিরোধীদলীয় নেতার শুভেচ্ছা।

    আরিফ রববানী, ময়মনসিংহ : শারদীয় দুর্গাপূজা উপলক্ষ্যে জাতীয় সংসদের বিরোধীদলীয় নেতা রওশন এরশাদ এমপি সনাতন ধর্মাবলম্বীদের শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছেন। ২৫শে অক্টোবর রবিবার বাংলাদেশ জাতীয়...

    জাতীয় প্রতিবন্ধী উন্নয়ন ফাউন্ডেশন সমাজ কল্যাণ মন্ত্রণালয়ের নাচোলে ফ্রি চিকিৎসা প্রদান

    মোঃ নাসিম, নাচোল প্রতিনিধিঃ জাতীয় প্রতিবন্ধী উন্নয়ন ফাউন্ডেশন সমাজ কল্যাণ মন্ত্রণালয়ের চাঁপাইনবাবগঞ্জের নাচোলে প্রতিবন্ধীদের ফ্রি চিকিৎসা প্রদান করেছে। আজ রোববার বেলা সাড়ে ১১টার দিকে নাচোল...