More
    Home সারাদেশ সারা দেশে নারী-শিশু ধর্ষন-হত্যা নির্যাতনের বিরুদ্ধে: লামায় মানববন্ধন:

    সারা দেশে নারী-শিশু ধর্ষন-হত্যা নির্যাতনের বিরুদ্ধে: লামায় মানববন্ধন:

    বিপ্লব দাশ, নিজস্ব প্রতিনিধি :-হারবে ধর্ষক, জিতবে দেশ, ধর্ষণ মুক্ত বাংলাদেশ” এই স্লোগান সামনে রেখে দেশ ব্যাপি নারী-শিশু ধর্ষন, হত্যা, নারীর প্রতি সহীংসতা বন্ধে ৭ দফা দাবীতে লামায় মানববন্ধন ও প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়।

    বান্দরবানের লামা উপজেলা পরিষদ চত্বরে রোজ শুক্রবার (০৯ অক্টোবর) বিকাল ০৩ ঘটিকায় বাংলাদেশ মানবাধিকার ফোরাম এর চট্টগ্রাম বিভাগীয় যুব ও ক্রীড়া সম্পাদক বিপ্লব দাশ এর উদ্যেগে নারীর প্রতি সহীংসতা রোধে বিভিন্ন স্লোগান সম্বলিত ফেষ্টুন নিয়ে প্রতিবাদ ও মানববন্ধন অনুষ্ঠিত হয়।

    সার্ক মানবাধিকার ফাউন্ডেশন, মানবতার ডাক ফাউন্ডেশন এর যৌথ সহযোগীতায় উপস্থিত ছিলেন সার্ক মানবাধিকার ফাউন্ডেশন লামা উপজেলার সাধারণ সম্পাদক মোঃকামরুজ্জামান, বাংলাদেশ মানবাধিকার উন্নয়ন ফাউন্ডেশন এর বান্দরবান জেলা সভাপতি ডা.এটি এম শহীদুল ইসলাম (বাবলু) মানবতার ডাক ফাউন্ডেশন এর আজীবন সদস্য মোঃ জাহাঙ্গীর আলম, অনুপম বড়ুয়া, পরিচালক মোঃ শাখাওয়াত হোসেন, ইউনিট প্রধান মোঃইসমাইলুল করিম নিরব,মোঃমিজানুর রহমান রুবেল, নাজমুল ইসলাম শান্ত, আলী আশরাফ সহ অনেকে উপস্থিত ছিলেন।

    প্রতিবাদ সভায় বলা হয়, এসব ব্যাপারে ব্যাপকভাবে সামাজিক সচেতনতা, ধর্মের মৌলিক শিক্ষা জ্ঞান বিকাশে কাজ করতে হবে। সভায় সার্ক মানবাধিকার ফাউন্ডেশন এর লামা উপজেলা শাখার সভাপতি সিনিয়র রিপোর্টার প্রেসক্লাব সেক্রেটারী মো.কামরুজ্জামান, রিপোর্টার বিপ্লব দাশ, মো: জাহাঙ্গীর আলম খান, শহিদুল্লাহ ও আলী আশরাফ বক্তব্য দেন। বক্তারা; ধর্ষীতার সকল দায়দায়িত্ব রাষ্ট্রকে বহন করতে, দ্রত বিচারিক কার্যক্রমসহ সাতদফা দাবী উত্থাপন করেন।

    মানবন্ধন ও প্রতিবাদ সভায় বক্তারা বলেন, সারাদেশ ব্যাপী ধর্ষণ ও নারী নির্যাতন, নারীর প্রতি সহিংসতা বন্ধে,বেগমগঞ্জে গৃহবধূকে নির্যাতনের প্রতিবাদ, ইভটিজিং,যৌন সহিংসতা, নারী ও শিশু নির্যাতন এবং এ সকল ঘটনার সাথে জড়িতদের দ্রুত গ্রেপ্তার, বিচার, ও ধর্ষকদের ফাঁসির দাবীতে উক্ত মানববন্ধন মাধ্যমে সবাই মিলিত হয়েছি।

    ধর্ষণ, নারী নির্যাতন, নারীর প্রতি সহীংসতা; এসবের জন্য কোন গোষ্ঠি বা মহলক এককভাবে দায়ি নয়। পরিবার ও সমাজের পক্ষ থেকে এসব দায় এড়ানোর সুযোগ নেই। কেবল আইন রক্ষা ও প্রয়োগের ক্ষেত্রে সংশ্লিষ্টরা এসব কিছু বন্ধ করতে কখনো পারবেনা। নৈতিক শিক্ষা পরিবার থেকে দিতে হয়। সমাজ এবং পরিবার যদি নীতিনৈতিকতা চর্চা করে তবে জাতীয় জীবনে এর সুপ্রভাব পড়বে।

    দেশের সর্বোচ্চ বিদ্যাপিঠ থেকে শুরু করে ফুপপাতে নারী ধর্ষিত হচ্ছে(!)। ইউনিভার্সিটির ছাত্রী থেকে শুরু করে, শিশু ও রাস্তার পাগলি (মানসিক প্রতিবন্ধি) পর্যন্ত বিকৃত যৌন লালসার শিকার হচ্ছে। পাগল থেকে শুরু করে ধর্মীয় গুরুরাও এই বিকৃত যোন উম্মাদনায় মেতে উঠেছে। এই বয়াবহ অবক্ষয় থেকে সরকার একা চেষ্টা করে সমাজকে রক্ষা করতে পারবেনা।

    আজ আপনি চুপ থাকলে, ধর্ষকরাও সুযোগ পাবে।
    আর সুষ্ঠু বিচার না হলে, কালকে আপনার আমার মা-বোন ধর্ষিত হতেও সময় লাগবে না! আন্দোলন করতে চাইলে একজন মানুষ হিসেবে সবাইকে পাশে থাকার আহ্বান জানাচ্ছি!উক্ত মানববন্ধনে দল মত নির্বিশেষে সবাইকে পাশে থাকার অনুরোধ জানানো হয়।

    আরো বলেন, ধর্ষকদের কোন দল নেই,সংগঠন নেই তাদের একটাই পরিচয় তারা সমাজের নিকৃষ্টতম কীট।সকল ধর্ষকদের সর্বোচ্চ শাস্তি নিশ্চিত করা হোক।

    আসুন নামি যুদ্ধে, ধর্ষণের বিরুদ্ধে এছাড়া ও
    বিগত সময়ে লামা উপজেলার বিভিন্ন ইউনিয়ন পৌর এলাকা সহ সারা দেশে যারা শিশু নারী সহ ধর্ষণের শিকার হয়েছে দোষীদের দৃষ্টান্ত মূলক, শাস্তি দাবী জানানো হয়।

    Most Popular

    ২০১৬ সালের নির্বাচনের চেয়েও বড় ব্যবধানে জিতব : ট্রাম্প

    ওয়াশিংটন, ২২ অক্টোবর- মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প দাবি করেছেন, তিনি আসন্ন প্রেসিডেন্ট নির্বাচনে ২০১৬ সালের চেয়েও বড় ব্যবধানে তার ডেমোক্র্যাট প্রতিদ্বন্দ্বীকে হারাতে পারবেন।...

    রোহিঙ্গাদের জন্য ন্যায় প্রতিষ্ঠা করতে কমনওয়েলথের প্রতি আহ্বান পররাষ্ট্রমন্ত্রীর

    ঢাকা, ২২ অক্টোবর- লন্ডনে কমনওয়েলথ সেক্রেটারিয়েটে অনুষ্ঠিত হয়েছে ‘টুওয়ার্ডস সাসটেইনেইবল জাস্টিস, অ্যাকাউন্টেবিলিটি অ্যান্ড রিটার্নস : দ্য রোহিঙ্গা ক্রাইসিস ইনটু ফোর্থ ইয়ার’ শীর্ষক উচ্চ...

    এবার মেঘালয়ের সব বাঙালিকে বাংলাদেশি দাবি

    ঢাকা, ২২ অক্টোবর- এবার ভারতের উত্তর-পূর্বাঞ্চলীয় রাজ্য মেঘালয়ের সব বাঙালিকেই ‘বাংলাদেশি’ বলে দাবি করা শুরু হয়েছে। আর এমন দাবি তুলেছে খাসি ছাত্র সংগঠন...

    অক্সফোর্ডের ভ্যাকসিন নিয়ে প্রাণ গেল স্বেচ্ছাসেবকের

    রিও ডি জেনেরিও, ২২ অক্টোবর- অক্সফোর্ড বিশ্ববিদ্যালয়ের করোনা টিকা নিয়ে প্রাণ হারিয়েছেন ব্রাজিলের এক স্বেচ্ছাসেবক। তবে ওই টিকার ট্রায়াল এখনও বন্ধ...