More
    Home জাতীয় শহিদ সমাবেশের ব্যানারে মমতা-শুভেন্দুর ছবি, নতুন সমীকরণের ইঙ্গিত

    শহিদ সমাবেশের ব্যানারে মমতা-শুভেন্দুর ছবি, নতুন সমীকরণের ইঙ্গিত


    শহিদ সমাবেশের ব্যানারে মমতা-শুভেন্দুর ছবি, নতুন সমীকরণের ইঙ্গিত

    কলকাতা, ০৮ নভেম্বর- রাজ্যের পরিবহন, সেচ ও জলসম্পদ উন্নয়নমন্ত্রী শুভেন্দু অধিকারীকে ঘিরে তৈরি হওয়া জল্পনার এবার বোধহয় অবসান ঘটতে চলেছে। সম্প্রতি সরকারি অনুষ্ঠানে কিংবা দলীয় সভায় তাঁকে গত কয়েক মাসে সে ভাবে দেখা পাওয়া যাচ্ছিল না। এমনকি এখনও সে ভাবে দেখা যাচ্ছে না।

    সম্প্রতি বেশ কয়েকটি সরকারি অনুষ্ঠানে দেখা কায় শুভেন্দুকে। যদিও সেই সমস্ত সভায় তাৎপর্যপূর্ণভাবে ছিল না মমতার ছবি। ফলে রাজ্যের এই হেভিওয়েট মন্ত্রী শুভেন্দু অধিকারীকে নিয়ে নিত্যদিন জল্পনা বেড়েই চলেছে।

    তিনি বিজেপির সম্ভাব্য মুখ্যমন্ত্রী কিনা সেই প্রশ্নও শুনতে হয়েছে দেশের স্বরাষ্ট্র মন্ত্রী তথা বিজেপির প্রাক্তন সর্ব ভারতীয় সভাপতি অমিত শাহকে। অবশেষে সেই দীর্ঘ জল্পনার বোধহয় অবসান কি ঘটতে চলছে! এমনটাই মনে করছে রাজনৈতিকমহলের একাংশ।

    কিন্তু কেন জল্পনার অবসান ঘটতে চলেছে মনে করা হচ্ছে? রাজনৈতিকমহলের একাংশের মতে, খোদ শুভেন্দু অধিকারী নন্দীগ্রামে এক সভা থেকে বলেছিলেন বাজারি মিডিয়া অনেক কথা বলে বেড়াচ্ছে। যতক্ষন তিনি কিছু না বলেন দলীয় কর্মীরা যেন কোনও কথা বিশ্বাস না করেন সে বিষয়েও আবেদন রাখেন।

    এরপরই সরকারি এক অনুষ্ঠানে তাঁকে পাওয়া যায়। সুতাহাটায় এক সরকারি অনুষ্ঠানে যোগ দেন তিনি। যদিও পরে পটাশপুরে সরকারি অনুষ্ঠানে এসে নেত্রীর কথা বলতে শোনা যায় তাঁর মুখে। যা নিয়ে নতুন করে তৈরি হয় জল্পনা। তাহলে কি তৃণমূলেই থাকছেন শুভেন্দু অধিকারী? উঠতে থাকে প্রশ্ন।

    এই পরিস্থিতিরে ময়দানে নামে শুভেন্দু অধিকারীর বাবা তথা তৃনমূলের বর্ষীয়ান নেতা কাঁথির সাংসদ শিশির অধিকারী। তিনি স্পষ্ট করে বলেন যে, রাজ্যের পরিবহন মন্ত্রীর বিজেপি যোগের প্রচার ভুয়ো। আর সেই দাবি যে অনেকাংশে সত্য হতে চলেছে তাই বোধহয় প্রমান করতে চলেছে নন্দীগ্রাম।

    সম্প্রতি কাঁথি সহ রাজ্য জুড়ে দল ও প্রতীকহীন শুভেন্দু অধিকারীর ব্যানারকে ঘিরে নানা জল্পনা তৈরি হয়েছিলো। এবার সেই ব্যানারই জল্পনা নিরসন করলো বলে মনে করছে রাজনৈতিক মহল। কারন নন্দীগ্রামে আগামী ১০ তারিখে শুভেন্দু অধিকারীর সভার সমর্থনে লাগানো ব্যানারে শুভেন্দুর সঙ্গে রয়েছে তৃনমূল নেত্রী তথা মুখ্যমন্ত্রী মমতার ছবি।

    গত ৩১ অক্টোবর নন্দীগ্রামে অরাজনৈতিক বিজয়া সম্মেলনী থেকে আগামী ১০ নভেম্বর গোকুলনগর এ রক্তাক্ত সূর্যোদয় এর বর্ষপূর্তি উপলক্ষে মহাসমাবেশের ডাক দেন শুভেন্দু। আর সেই সমাবেশের ব্যানারেই মমতার ছবি!

    নন্দীগ্রামের সভার সমর্থনে লাগানো ব্যানারে তৃনমূলের নাম কিংবা প্রতীক না থাকলেও মমতা বন্দ্যোপাধ্যায়ের ছবি নতুন করে জল্পনা বাড়ালো রাজ্য রাজনীতিতে। রাজ্যের বিধানসভা নির্বাচনের আগে বড় ইঙ্গিতবাহী হয়ে উঠছে নন্দীগ্রাম ।

    সূত্র : কলকাতা২৪x৭

    আর/০৮:১৪/৮ নভেম্বর



    Most Popular

    প্রায় ১০ কোটি ভ্যাকসিন পাচ্ছে বাংলাদেশ, দাম পড়বে ১৭০-৪৩০ টাকা

    ঢাকা, ২৫ নভেম্বর- নয় কোটি ৮০ লাখ করোনার ভ্যাকসিন পাচ্ছে বাংলাদেশ। এর মধ্যে ভারতের সিরাম ইনস্টিটিউটের তিন কোটি ও গ্যাভির ছয় কোটি ৮০...

    রাজধানীর তিন বস্তিতে আগুন উদ্দেশ্যমূলক না দুর্ঘটনা?

    ঢাকা, ২৫ নভেম্বর- শীত এলেই নিম্ন আয়ের মানুষের পেছনে আগুন তাড়িয়ে বেড়ায়। শুষ্ক বাতাস আগুনকে আরও উসকে দেয়। এবারও তার ব্যত্যয় ঘটেনি। সোমবার...

    থানার ওসিরা তৃণমূলের ব্লক সভাপতি, জেলা সভাপতি হলেন পুলিশ সুপার, কটাক্ষ দিলীপের

    কলকাতা, ২৫ নভেম্বর- সিপিএম নেতা মহম্মদ সেলিম বলেন, ‘‌এ সব তো দিলীপ ঘোষ বলছেন না। দিলীপ ঘোষ আসলে মাইক্রোফোন। এর পিছনে রয়েছে বিজেপির...

    বাগমারা উপজেলার অবসরপ্রাপ্ত শিক্ষক কর্মচারীগনের মাঝে চেক বিতরণ

    লিয়াকত, রাজশাহী ব্যুরোঃ রাজশাহীর বাগমারা উপজেলা শিক্ষক কন্যাণ সমিতির উদ্যোগে অবসরপ্রাপ্ত ও মৃত্য বরণকারী শিক্ষক কর্মচারীদের মাঝে চেক তিরণ করা হয়েছে। সোমবার সন্ধ্যায় উপজেলার সালেহা...