More
    Home জাতীয় শফীপুত্র আনাস হাটহাজারী মাদ্রাসা থেকে বহিষ্কার -Deshebideshe

    শফীপুত্র আনাস হাটহাজারী মাদ্রাসা থেকে বহিষ্কার -Deshebideshe


    চট্টগ্রাম, ১৬ সেপ্টেম্বর- শিক্ষার্থীদের আন্দোলনের ‍মুখে চট্টগ্রামের হাটহাজারী মাদ্রাসা থেকে বহিষ্কার করা হয়েছে মহাপরিচালক আল্লামা শাহ আহমদ শফীর ছেলে মাওলানা আনাস মাদানীকে।

    বুধবার রাত ৯টার দিকে হাটহাজারী মাদ্রাসার শুরা সদস্যরা এক জরুরি বৈঠকে এই সিদ্ধান্ত নেন।

    এর আগে দুপুর থেকে পাঁচ দফা দাবিতে আন্দোলন শুরু করে মাদ্রাসার শিক্ষার্থীরা। বিক্ষোভে উত্তাল হয়ে উঠে পুরা মাদ্রাসা। এ সময় শিক্ষার্থীরা আনাস মাদানীর ব্যক্তিগত কামরায় ব্যাপক ভাঙচুর চালায়। এ সময় আনাস মাদানীর সহযোগী হিসেবে খ্যাত হেফাজত নেতা মাওলানা মুঈনুদ্দীন রুহীকে মারধর করে শিক্ষার্থীরা।

    ছাত্রদের বিক্ষোভের মুখে মজলিসে শুরা জরুরি বৈঠকে শিক্ষার্থীদের আংশিক দাবি মেনে নেয়। আর বাকি দাবিগুলো নিয়ে আগামী শনিবার মজলিসে শুরা বৈঠকে বসবে।

    শিক্ষার্থীদের পাঁচ দফা দাবির মধ্যে রয়েছে: মাওলানা আনাস মাদানীকে অনতিবিলম্বে মাদ্রাসা থেকে বহিষ্কার করতে হবে; ছাত্রদের প্রাতিষ্ঠানিক সুযোগ সুবিধা প্রদান ও সবধরনের হয়রানি বন্ধ করতে হবে; আল্লামা আহমদ শফী অক্ষম হওয়ায় মহাপরিচালকের পদ থেকে সম্মানজনকভাবে অব্যাহতি দিয়ে উপদেষ্টা বানাতে হবে; উস্তাদদের পূর্ণ অধিকার ও নিয়োগ-বিয়োগকে শূরার কাছে পূর্ণ ন্যস্ত করতে হবে; বিগত শূরার হক্কানি আলেমদেরকে পুনর্বহাল ও বিতর্কিত সদস্যদের পদচ্যুত করতে হবে। দাবিগুলোর মধ্যে প্রথম দুটি দাবি মেনে নেয়া হয়।

    আরও পড়ুন: গাছের চারা লাগানোর প্রস্তুতি চট্টগ্রামের সব পাহাড়ে

    শুরার সদস্যদের মধ্যে উপস্থিত ছিলেন মেখল মাদ্রাসার মুহতামিম মাওলানা নোমান ফয়েজী, নানুপুর মাদ্রাসার মুহতামিম মাওলানা সালাহউদ্দীন নানুপুরী ও মাওলানা ওমর ফারুক।

    হেফাজত আমির আল্লামা আহমদ শফীর ছেলে আনাস মাদানী নানা কারণে বিতর্কিত। তিনি তার বাবার নাম ব্যবহার করে নানা অনিয়মের সঙ্গে জড়িত বলে অভিযোগ রয়েছে।

    সূত্র : ঢাকাটাইমস
    এম এন  / ১৬ সেপ্টেম্বর



    Most Popular

    ফ্রান্স সরকারকে নিঃশর্ত ক্ষমা চাইতে হবে: বাবুনগরী

    ঢাকা, ২৬ অক্টোবর- ফ্রান্সের প্যারিসে দেয়ালে দেয়ালে মহানবী হজরত মুহাম্মদ (সা.)-এর অবমাননাকর কার্টুন প্রদর্শনের কড়া সমালোচনা করে এর তীব্র নিন্দা ও...

    ত্রিশালে পূজা মন্ডপ পরিদর্শন করলেন ইউএনও।

    আরিফ রববানী, ময়মনসিংহ : ত্রিশালে আজ শারদীয় দুর্গাপূজা উপলক্ষে উপজেলা নির্বাহী অফিসার, ত্রিশাল জনাব মোস্তাফিজুর রহমান পৌরসভাসহ উপজেলার বিভিন্ন পূজামণ্ডপ পরিদর্শন করেন। পরিদর্শনকালে তিনি...

    শারদীয় দুর্গোৎসবের শুভেচ্ছা জানিয়েছেন ছাত্রলীগের আরিফ

    জেলা প্রতিনিধি: হিন্দুদের সবচেয়ে বড় এ ধর্মীয় উৎসব উপলক্ষে পটুয়াখালী জেলা ছাত্রলীগের যুগ্ম-সাধারন সম্পাদক মোঃ তানভীর হাসান আরিফ শুভেচ্ছা জানানোর পাশাপাশি উৎসবের সফলতা প্রত্যাশা...

    দুদকের মামলায় প্রকৌশলীর ১০ বছর জেল

    ঢাকা, ২৬ অক্টোবর- দুদকের দায়ের করা জ্ঞাত আয়বহির্ভূত সম্পদ অর্জনের মামলায় সিভিল অ্যাভিয়েশনের এক নির্বাহী প্রকৌশলীর ১০ বছর কারাদণ্ড দিয়েছেন আদালত।...