More
    Home জাতীয় রেলওয়েকে পাত্তা দিচ্ছে না চট্টগ্রাম ওয়াসা!

    রেলওয়েকে পাত্তা দিচ্ছে না চট্টগ্রাম ওয়াসা!


    চট্টগ্রাম, ১৮ অক্টোবর- ওয়াসার কর্মকর্তাদের সঙ্গে বৈঠক করে রেলওয়ে পূর্বাঞ্চলের কর্মকর্তারা কাজ বন্ধ রাখতে অনুরোধ করলেও তা প্রত্যাখান করে কাজ চলমান রেখেছে চট্টগ্রাম ওয়াসা। এতে দুই সেবা সংস্থা মুখোমুখি অবস্থানে রয়েছে।

    বুধবার (১৪ অক্টোবর) রেলওয়ে পূর্বাঞ্চলের ভূ-সম্পত্তি বিভাগের কর্মকর্তারা চট্টগ্রাম ওয়াসার সংশ্লিষ্ট কর্মকর্তাদের সঙ্গে বৈঠক করেন।

    রেলওয়ের বিভাগীয় ভূ-সম্পত্তি কর্মকর্তা মাহবুবুল করিম বলেন, আমরা বলেছি, স্থানীয় সরকার মন্ত্রণালয়কে এ সমস্যা সমাধানের জন্য আমরাও চিঠি দিবো- আপনারাও দেন। তারা যে সিদ্ধান্ত দেবে সে সিদ্ধান্ত আমরা মেনে নিবো। স্থানীয় সরকার মন্ত্রণালয় সিদ্ধান্ত না দেওয়া পর্যন্ত রেলওয়ের জায়গায় কাজ বন্ধ রাখতে তাদেরকে অনুরোধ করি। কিন্তু তারা তা মানেনি। এখনও কাজ চলমান রেখেছে।

    রেলওয়ের এক কর্মকর্তা নাম প্রকাশ না করার অনুরোধ জানিয়ে জানান, রোববার (১৮ অক্টোবর) রেলওয়ের জায়গায় কাজ করতে গেলে বাধা দেবেন তারা। এ জন্য রেলওয়ের নিরাপত্তাবাহিনী (আরএনবি) মোতায়েন করা হতে পারে।

    এদিকে কাজ চলমান রাখতে ওয়াসাও অনড়। তারা প্রতিদিনের মতো রোববারও কাজ চালিয়ে যাবেন বলে জানিয়েছেন।

    চট্টগ্রাম ওয়াসার ব্যবস্থাপনা পরিচালক (এমডি) প্রকৌশলী এ কে এম ফজলুল্লাহ বলেন, বৈঠক করছে কি হয়েছে? রেলওয়ের কোনো জায়গা নেই সেখানে। আমাদের জায়গায় আমরা প্রকল্প বাস্তবায়ন করছি। কাজ চলমান থাকবে।

    ২০১৮ সালে ৩ হাজার ৮০৮ কোটি ৫৮ লাখ টাকা ব্যয়ে ৫ বছর মেয়াদি স্যুয়ারেজ প্রকল্প গ্রহণ করে চট্টগ্রাম ওয়াসা। রেলওয়ে কর্তৃপক্ষ বলছে, স্যুয়ারেজ প্রকল্পের কাজে হালিশহরের আনন্দবাজারে ওয়াসা যে জায়গায় আরসিসি পিলার স্থাপন করছে সেটা রেলওয়ের অধিগ্রহণকৃত জায়গা।

    তবে ওই জমির পাশে চট্টগ্রাম ওয়াসার কিছু নিজস্ব জমিও রয়েছে। তাদের নিজস্ব জমিতে ওয়াটার ট্রিটমেন্ট এর স্যুয়ারেজ প্রকল্প স্থাপন করার নামে পাশে থাকা রেলওয়ের সাড়ে ৪ একর জমিও ওয়াসা অবৈধভাবে দখল নিয়েছে।

    সূত্র : বাংলানিউজ
    এম এন / ১৮ অক্টোবর



    Most Popular

    ২১ ঘণ্টা পর জঙ্গল থেকে নারীর মরদেহ উদ্ধার

    গাজীপুর, ২৬ অক্টোবর- গাজীপুরের কালিয়াকৈরে মোবাইল ফোনে ডেকে নিয়ে জেসমিন আক্তার (২৬) নামে এক নারীকে হত্যার অভিযোগ পাওয়া গেছে। তিনি দিনাজপুরের...

    কিশোরগঞ্জে পূজা মন্ডপ পরিদর্শন করলেন ইউপি চেয়ারম্যান আনিছ

    মোঃ লাতিফুল আজম, কিশোরগঞ্জ নীলফামারী প্রতিনিধিঃ নীলফামারীর কিশোরগঞ্জ উপজেলার সদর ইউনিয়নের সকল পূজা মন্ডপ পরিদর্শন করলেন ইউপি চেয়ারম্যান আনিছুল ইসলাম আনিছ। রবিবার দিনব্যাপী বিভিন্ন পূজা...

    কলাপাড়ায় পূজা মন্ডপ পরিদর্শন করেন স্বেচ্ছাসেবকলীগের সভাপতি ফিরোজ সিকদার

    মো. ওমর ফারুক কলাপাড়া (পটুয়াখালী) প্রতিনিধিঃ সনাতন হিন্দু ধর্মালম্বীদের ধর্মীয় উৎসব শারদীয় দূর্গা পূজা উপলক্ষে কলাপাড়ায় পূজা মন্ডপ পরিদর্শন করেন পটুয়াখালী জেলা পরিষদের সদস্য,...

    ময়মনসিংহ সদরে দিনব্যাপী ইউএনও’র ব্যাপক কর্মতৎপরতা।

    আরিফ রববানী, ময়মনসিংহ : ময়মনসিংহ সদরে রবিবার দিন ভর ব্যাপক কর্মতৎপরতায় কাটিয়েছেন উপজেলা নির্বাহী অফিসার। সারাদিন বিভিন্ন ইউনিয়নে উন্নয়ন প্রকল্প পরিদর্শনসহ ময়মনসিংহ জেলার সম্মানিত...