More
    Home সারাদেশ রাস্তার বেহাল দশা, রাস্তা নয় যেন মরন ফাদ

    রাস্তার বেহাল দশা, রাস্তা নয় যেন মরন ফাদ

    শেখ মো:সোহেল রানা, লৌহজং মুন্সীগঞ্জ প্রতিনিধি : মুন্সীগঞ্জ জেলা সংস্কারের অভাবে বেহাল দশা টঙ্গীবাড়ী উপজেলা বেত্কা ইউনিয়ন চৌরাস্তা এবং বাজার রাস্তাটি । ১কিলোমিটার বাজারের রাস্তা।উওর থেকে দক্ষিণ আরো প্রায় ৫/৭ কিলোমিটার বেত্কা ইউনিয়ন থেকে বেত্কা ব্রিজ নির্মাণ প্রকল্প পযর্ন্ত রাস্তাটি চরম বেহাল দশা রাস্তা নয়, যেন মরণ ফাঁদ। গোটা রাস্তায় পিচের আস্তরণ উঠে অংসখ্য খানাখন্দ তৈরি হয়েছে।

    সাম্প্রতিক বর্ষণে ওই সব গর্তে জল জমে প্রায় ডোবায় পরিণত হয়েছে। স্থানীয় বাসিন্দা মো:মুরাদ,মো:মেহেদী, মো:রাকিব,মিসেস রাজিয়া সুলতানা অভিযোগ করে বলেন কোন রকম সংস্কার করতে দেখা যায় কিন্তু কিছু দিন পর সেই আগেই বেহাল চিত্র।পায়ে হেঁটে ও চলা যায় না,এ রাস্তায় যাতায়াত করাই দুষ্কর।

    গুরুত্বপূর্ন রাস্তা দিয়ে জেলা শহর,বিভিন্ন অফিস, ব‍্যা;ক, বীমা, হাসপাতাল,ফার্মসী রাস্তাটি পাশেই। প্রতিদিন এই রাস্তা দিয়ে কমবেশী ৫থেকে ৭হাজারের ও বেশি মানুষ যাতায়াত করেন। চলে অংসখ্য ট্রেকার,মিনিবাস,অটোবাইক ব্যাটারী চালিত, রিক্সা ।

    সরেজমিনে গিয়ে দেখা,আজ একটি যাত্রী বাহী অটোবাইক ৩জন উল্টো যায়।যাত্রীদের মারাত্মক কোন ক্ষতি হয়নি।খানাখন্দে ভরপুর রাস্তাটিতে হাসমেশাই ঘটছে ছোটখাট দুর্ঘটনা। বেহাল রাস্তাটি অবিলম্বে সংস্কারের দাবি তুলেছেন স্থানীয় মানুষজন। চৌরাস্তা বাজার ব‍্যবসায়ী জনাব মো:সাইদুল রহমান অভিযোগ করেছেন দীর্ঘ কয়েক বছর ধরে এই গুরুত্বপূর্ণ রাস্তাটি সংস্কারকাজ দেখেছি রাস্তার কিছু ইট,বালি,সুরকী মেরামত করার চেষ্টা কিন্তু সুফল তেমন কিছু হয়নি আবার যেন বেহাল চিত্র । দু:খ প্রকাশ করেছেন তিনি ।

    অথচ এই রাস্তার ধারেই রয়েছে বেশ কয়েকটি প্রাথমিক, উচ্চমাধ্যমিক ও মাদ্রাসা স্কুল, কলেজ,স্বাস্থ্যকেন্দ্র। প্রতিদিন তাই এই রাস্তা উপরই নির্ভর করেন হাজার হাজার বাসিন্দা।কিন্তু প্রশাসনের ব্যাক্তি এমপি কোন কোন সময় এ রাস্তায় চলাচল আছে বলে অভিযোগ করেছেন অসংখ্য মানুষ।এই খানাখন্দে নিয়ে প্রতিবেদন কালে অটোবাইক চালক মো:সুমন বলেন রাস্তায় গাড়িতে যাত্রী নিয়ে সর্তক হয়ে চললেও যে কোনও মুহূর্তে বড় দুর্ঘটনা ঘটতে পারে।

    অনেক সময় বিপরীতে পাশে আসা গাড়ি পাশকাটি যাওয়ার সময়, অনেক খালী গাড়ি রাস্তার পাশে গর্তে চলে যায়। ঘটে দুর্ঘটনা ক্ষতিগ্রস্ত হয় গাড়ি।প্রায়ই হয় দুর্ঘটনা ক্ষতিগ্রস্ত যাত্রী এবং গাড়ি।তাই অনেক সময় এ রাস্তায় গাড়ি থাকে না।বিশেষ করে রিক্সা চালকদের অনেকে ঐ পথে রিক্সা নিয়ে যেতে চায় না, শুরু হয় যাত্রীদের চালকদের সাথে ঝগড়া।সব চেয়ে বেশী ভোগান্তি আরো এক স্থানীয় বাসিন্দা মো:মুরাদ জানিয়েছেন, বর্তমান চেয়ারম্যান দায়িত্ব নেওয়া পর কিছু কাজ তিনি করেছেন। তবে স্থায়ী হয়নি বেশি দিন। আরোও এক স্থানীয় বাসিন্দা মো:জসিম উদ্দিন শিকদার বলেন “আমার বড় কষ্ট লাগে যখন দেখি রাস্তার বেহাল অবস্থা দু:খ হয়।বেত্কা ইউনিয়ন চেয়ারম্যান জনাব মো:বাচ্ছু শিকদার সাহেবের সাথে যোগাযোগ করলে বেত্কা রাস্তার বিষয়ে তিনি বলেন দ্রুত কাজ শুরু করা হবে।

    Most Popular

    রায়হানের মৃত্যু : আরো এক পুলিশ সদস্য গ্রেপ্তার

    সিলেট, ২৪ অক্টোবর- সিলেটের বন্দরবাজার পুলিশ ফাঁড়িতে নির্যাতনে রায়হান নিহত হওয়ার ঘটনায় হারুনুর রশিদ নামে আরো এক পুলিশ সদস্যকে গ্রেপ্তার করা হয়েছে। গতকাল শুক্রবার...

    কোভিড মোকাবিলায় পরিকল্পনার কথা জানালেন বাইডেন

    ওয়াশিংটন, ২৪ অক্টোবর- যুক্তরাষ্ট্রের নির্বাচনের আগে প্রেসিডেন্ট ডনাল্ড ট্রাম্পের সঙ্গে মুখোমুখি চূড়ান্ত বিতর্ক শেষে প্রচারে ফিরেই কোভিড-১৯ মোকাবেলার পরিকল্পনা জানিয়েছেন ডেমোক্র্যাটিক প্রার্থী জো...

    সাবেক অ্যাটর্নি জেনারেল জ্যেষ্ঠ আইনজীবী ব্যারিস্টার রফিক-উল হক আর নেই

    ঢাকা : ব্যারিস্টার রফিক-উল হক আর নেই সাবেক অ্যাটর্নি জেনারেল ও সুপ্রিম কোর্টের জ্যেষ্ঠ আইনজীবী ব্যারিস্টার রফিক-উল হক মারা গেছেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না...

    কবিতা “কাচের দেয়াল”

    আল-আমিন (শিক্ষার্থী রাজশাহী বিশ্ববিদ্যালয়) সত্য আজ পরাজিত মিথ্যার কাছে, ন্যায় থাকে আজ থুবড়ে পড়ে। অন্যায়ের শক্তি গেছে বেড়ে,ছড়িয়েছে সবত্র, হারিয়েছি শেখ মুজিব নেই আর নক্ষত্র। শুনে যাই শুধু আজ...