More
    Home Lead News 2 রাজনৈতিক ছাত্র সংগঠন হতে বিবাহ ক্রাইটেরিয়া বাতিলের দাবিতে মানববন্ধন

    রাজনৈতিক ছাত্র সংগঠন হতে বিবাহ ক্রাইটেরিয়া বাতিলের দাবিতে মানববন্ধন

    নিজস্ব প্রতিবেদক : ধর্ষণ প্রতিরোধে প্রত্যেক রাজনৈতিক ছাত্র সংগঠন হতে বিবাহ ক্রাইটেরিয়া বাতিলের দাবিতে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।

    বাংলাদেশের প্রচলিত আইনে বিবাহের ক্ষেত্রে ছেলেদের ২১ বছর এবং মেয়েদের ১৮ বছর, তাহলে ছাত্র রাজনীতিতে বিবাহের বৈধতা থাকবে না কেন?

    শেখ মুজিবুর রহমান ছাত্র অবস্থায় মাত্র ১৮ বছর বয়সে বিবাহ করার পরও ছাত্র রাজনীতির নেতৃত্ব দিতে পারলে তবে এখন কেন ছাত্র সংগঠনের নেতারা বিবাহ করতে পারবে না, আমরা মনে করি এটা ধর্ষণের জন্য অন্যতম প্রধান কারণ।

    মানববন্ধনে বক্তারা বলেন, তাই বিবাহ ব্যবস্থা উন্মুক্ত করে, বাংলাদেশের ধর্ষণ প্রতিরোধ করতে ছাত্র রাজনীতি হতে বিবাহ ক্রাইটেরিয়া বাতিল করার দাবি জানাচ্ছি।

    আজ জাতীয় প্রেসক্লাবের সামনে আল-বুশরা সামাজিক যুব সংগঠনের উদ্যোগে এক মানববন্ধন অনুষ্ঠিত হয়।

    মানববন্ধনে সভাপতিত্ব করেন সংগঠনের পরিচালক মাজেদুল ইসলাম মাজেদ।

    এছাড়া সংগঠনের সদস্য, আবদুল আজিজ , সাদ্দাম হোসেন
    আঃ রহমান রানা প্রমুখ উপস্থিত ছিলেন।

    বক্তারা আরো বলেন, শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমান সম্ভবত ২৪ বছর বয়সে বিবাহ করেছেন।

    তারা বলেন, বিবাহের ক্ষেত্রে এই অযৌক্তিক ক্রাইটেরিয়ার ফলে বিভিন্ন ছাত্র সংগঠনের নেতারা ধর্ষণের মত এমন জঘন্য কাজে তারা লিপ্ত হতে বাধ্য হচ্ছে, এর দায়ভার কে নেবে?

    প্রধান মন্ত্রী শেখ হাসিনা তিনি সম্ভবত ২২-২৩ বছর বয়সে বিবাহ বন্ধনে আবদ্ধ হয়েছেন। এর পরে তিনি ছাত্র রাজনীতি থেকে শুরু করে এ পর্যন্ত এসেছে। সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়া তিনি সম্ভবত ১৫ বছর বয়সে বিবাহ বন্ধনে আবদ্ধ হয়েছেন।

    তারা বলেন, প্রধান মন্ত্রীর ছেলে সজীব ওয়াজেদ জয় তিনি সম্ভবত ৩১ বছর বয়সে বিবাহ করেছেন। তারেক রহমান বিবাহ করেছেন সম্ভত মাত্র ২১-২২ বছর বয়সে।

    বক্তারা আরো বলেন, তাই দেশ ও জাতির স্বার্থে আমাদের যৌক্তিক দাবি অনতিবিলম্বে রাজনৈতিক ছাত্র সংগঠন হতে বিবাহ ক্রাইটেরিয়া বাতিল করার দাবি জানাচ্ছি।

    Most Popular

    মাদারীপুরে হাজতির মৃত্যু , পরিবারের দাবি পিটিয়ে হত্যা

    নাজমুল মোড়ল , মাদারীপুর মাদারীপুরে হযরত মাতুব্বর (৫০) নামে এক হাজতিকে পিটিয়ে হত্যার অভিযোগ উঠেছে কর্তৃপক্ষের বিরুদ্ধে। বুধবার সকাল ৮টার দিকে চিকিৎসাধীন অবস্থায় মাদারীপুর...

    নেইমারদের খেলায় হতবাক পিএসজি কোচ

    উয়েফা চ্যাম্পিয়ন্স লিগে বর্তমান রানার্সআপ পিএসজির শুরুটা ভালো হয়নি। মঙ্গলবার হাইভোল্টেজ ম্যাচে ম্যানচেস্টার ইউনাইটেডের বিপক্ষে ২-১ গোলে হেরেছে দলটি। শেষ ১৬...

    চরনারচর ইউনিয়নবাসীসহ সুনামগঞ্জবাসীকে শারদীয় দূর্গাপূজার শুভেচ্ছা

    মুরাদ মিয়া, স্টাফ রিপোর্টার : হিন্দু সম্প্রদায়ির সবচেয়ে বড় ধর্মীয় উৎসব আসন্ন শারদীয় দূর্গাপূজায় আমার সুনামগঞ্জের দিরাই উপজেলার চরনারচর ইউনিয়নের হিন্দু সম্প্রদায়ের সকল স্তরের...

    করোনাভাইরাস আক্রান্ত বাংলাদেশীদের ফ্রি চিকিৎসা সেবা প্রদানে সৌদি সরকারকে ধন্যবাদ জানালেন রাষ্ট্রদূত ড. জাবেদ পাটোয়ারী

    মোঃ জাহাঙ্গীর আলম হৃদয় ঃ-২১ অক্টোবর, ২০২০; সৌদি আরবে বসবাসরত বাংলাদেশীসহ সকল অভিবাসীদের করোনা ভাইরাসের ফ্রি চিকিৎসা সেবা প্রদানের জন্য সৌদি আরবের বাদশাহ সালমান...