More
    Home প্রবাস রাজনীতির নিয়ন্ত্রন আজ অরাজনীতিকদের কাছে, আনোয়ার জাহিদ স্মরণ সভায়: মাওলা চৌধুরী

    রাজনীতির নিয়ন্ত্রন আজ অরাজনীতিকদের কাছে, আনোয়ার জাহিদ স্মরণ সভায়: মাওলা চৌধুরী

    হাকিকুল ইসলাম খোকন ,বাপসনিউজ:রাজনীতির নিয়ন্ত্রন আজ অরাজনীতিকদের কাছে। যার ফলে জাতীয় সঙ্কট মোকাবেলায় জাতীয় ঐক্য প্রতিষ্ঠিত হচ্ছে না বলে মন্তব্য করে গণদল চেয়ারম্যান এটিএম গোলাম মাওলা চৌধুরী বলেন, দেশে এখন রাজনীতিবিদরা পরিহাসের পাত্রে পরিণত হয়েছেন। দলীয় বিবেচনায় তাদের অসম্মানিত করা হচ্ছে। যা জাতির জন্য কল্যাণকর নয়।খবর বাপসনিউজ।

    গত বৃহস্পতিবার (১৩ আগস্ট) নয়াপল্টনের যাদু মিয়া মিলনায়তনে প্রখ্যাত সাংবাদিক ও প্রাজ্ঞ রাজনীতিক জননেতা আনোয়ার জাহিদের ১২তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে ন্যাশনাল ডেমোক্রেটিক পার্টি-এনডিপি আয়োজিত স্মরণসভা ও দোয়া অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

    তিনি বলেন, বাংলাদেশের রাজনীতি ইতিহাসে এক মেধবী ধ্রুবতারার নাম আনোয়ার জাহিদ। নীতিহীন রাজনীতির যুগে তিনি ছিলেন অনুস্মরণীয় ও অনুকরণীয়। রাজনৈতিক প্রতিপক্ষের সাথে ভদ্রভাষায়ও যে ভিন্নমত প্রকাশ করা যায় তার জলন্ত দৃষ্টান্ত ছিলেন তিনি।

    এনডিপি মহাসচিব মঞ্জুর হোসেন ঈসা’র সভাপতিত্বে আলোচনায় অংশগ্রহন করেন বাংলাদেশ ন্যাপ মহাসচিব এম. গোলাম মোস্তফা ভুইয়া, এনডিপি প্রেসিডিয়াম সদস্য শহীদুল্লাহ প্রিন্স, ভাইস চেয়ারম্যান রাজু আহমেদ, দপ্তর সম্পাদক আর কে রিপন, এজে আলমগীর, জাহিদুল ইসলাম মামুন, মনির রহমান প্রমুখ।

    বাংলাদেশ ন্যাপ মহাসচিব গোলাম মোস্তফা ভুইয়া বলেন, আনোয়ার জাহিদের মত মেধাবী ও দেশপ্রেমিক রাজনীতিকদের ব্যবহার করে প্রয়োজন শেষে যারা ছিটকে ফেলেছেন সময় তাদের ক্ষমা করে নাই। তারাই আজ পদে পদে অপমানিত হচ্ছেন। রাজনীতিক জীবনে তিনি তার রাজনৈতিক প্রতিপক্ষের কঠোর সমালোচনা করলেও কারো সর্ম্পকে কুটুক্তি বা অশ্লিষ শব্ধ ব্যাবহার করতেন না। যা আজকের রাজনীতিতেই ক্রমেই কমে হ্রাস পাচ্ছে।

    তিনি বলেন, যে জাতীয়তাবাদী রাজনীতির জন্য আনোয়ার জাহিদ সর্বোচ্চ ত্যাগ স্বীকার করেছেন তারা তাকে যথাযথ সম্মান প্রদর্শন করতে ব্যর্থ হয়েছেন। জাতীয়তাবাদী ও ধর্মীয় মূল্যবোধে বিশ্বাসী শক্তির মাঝে অকল্পনীয় যে ঐক্যের সূচনা হয়েছিল তার রুপকার ছিলেন তিনি। দু:খজনক হলেও সত্য সেই রুপকারকেই এক সময় ছিটকে ফেলে দিতে কুন্ঠিত হয়নি তারা।

    সভাপতির বক্তব্যে মো. মঞ্জুর হোসেন ঈসা বলেন, জাতীয়তাবাদী ও গণতান্ত্রিক রাজনীতির স্বার্থক নেতৃত্ব আনোয়ার জাহিদ। যখন রাজনীতিদের বিরুদ্ধে দুর্নীতির অভিযোগে আঙ্গুল উঠানো হয় তখন আনোয়ার জাহিদকে উপস্থিত করা যায় সততা দৃষ্টান্ত হিসাবে।

    তিনি বলেন, আনোয়ার জাহিদ কখনো তার রাজনীতির সাথে বিশ্বাসঘাতকতা করেননি। তিনি যে রাজনীতি বিশ্বাস করতে তাই প্রয়োগ করার চেষ্টা করতেন। আমরা যখন শুধুমাত্র ক্ষমতার জন্য রাজনৈতিক বিশ্বাসকে পদদলীত করতে কুন্ঠিত হই না, তখন আনোয়ার জাহিদ আমাদের স্মরণ করিয়ে রাজনীতির সঙ্গা কি।

    তিনি সাংবাদিকদের নিবর্তন মূলক আইন ডিজিটাল নিরাপত্তা আইন অবিলম্বে বাতিলের দাবী জানান।

    আলোচনা সভা শেষে মরহুম আনোয়ার জাহিদের রুহের মাগফেরাত কামনা করে বিশেষ মোনাজাত অনুষ্ঠিত হয়।

    Most Popular

    ভালুকার বিরুনীয়ায় চেয়ারম্যান প্রার্থী মজিবুরে পূজা মন্ডপ পরিদর্শন ও সহযোগিতা প্রদান

    আরিফ রববানী, ময়মনসিংহ : ময়মনসিংহের ভালুকা উপজেলার ৫ নং বিরুনীয়া ইউনিয়নের হিন্দু ধর্মাবলম্বীদের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব শারদীয় দূর্গা পূজার ৪র্থ তম দিন নবমিতে...

    শারীরিক অবস্থার আরও অবনতি, ভেন্টিলেশনে নেওয়া হচ্ছে সৌমিত্রকে

    কলকাতা, ২৬ অক্টোবর- পশ্চিমবঙ্গের বর্ষিয়ান অভিনেতা সৌমিত্র চট্টোপাধ্যায়ের শারীরিক অবস্থার আরও অবনতি হয়েছে। তাকে ভেন্টিলেশনে রাখার সিদ্ধান্ত নিয়েছেন চিকিৎসকরা। খবর জিনিউজের। রোববার...

    গাইবান্ধায় সড়ক দুর্ঘটনায় নিহত ১

    সাকিব হাসান চৌধুরী সাম্য, গাইবান্ধা জেলা প্রতিনিধি : গাইবান্ধার পলাশবাড়ীতে ব্যাটারি চালিত অটোভ্যান নিয়ন্ত্রণ হারিয়ে আবুল ব্যাপারী নামে এক ভ্যান চালকের মৃত্যু হয়েছে। গত রোববার...

    শেরে বাংলা এ কে ফজলুল হকের ১৪৭-তম জন্মবার্ষিকী আজ

    ঢাকা, ২৬ অক্টোবর- শেরে বাংলা আবুল কাশেম ফজলুল হক অবিস্মরণীয় নাম, এক অসাধারণ ব্যক্তি। জাতি হিসেবে আমরা যে সবাই বাঙালি-এই ঐতিহাসিক সত্যের মূল...