More
    Home সারাদেশ ময়মনসিংহে ভ্রাম্যমান আদালতে বিভিন্ন আইনে ৩৭হাজার টাকা জরিমানা

    ময়মনসিংহে ভ্রাম্যমান আদালতে বিভিন্ন আইনে ৩৭হাজার টাকা জরিমানা

    আরিফ রববানী, (ময়মনসিংহ) : ময়মনসিংহে জেলা প্রশাসনের নির্দেশনায় ভেজাল খাদ্য,দ্রব্য মুল্য নিয়ন্ত্রণসহ বিভিন্ন আইনে আইন অমান্যকারীদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে পরিচালিত হচ্ছে ভ্রাম্যমাণ আদালতের অভিযান। সেই ধারাবাহিকতা জেলা প্রশাসক মিজানুর রহমানের নির্দেশনায় জেলার ফুলপুর উপজেলা সদরে বাসষ্ট্যান্ডে অবস্থিত আল সৌদিয়া রেস্টুরেন্টে অভিযান চালিয়ে ভোক্তা অধিকার সংরক্ষণ আইনের ৫৩ ধারায় ২০ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমান আদালত।

    বৃহস্পতিবার ফুলপুর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট ফাতেমা তুজ জোহরা’র নেতৃত্বে এই ভ্রাম্যমান আদালতের অভিযান পরিচালনা করা হয়।

    পচা,নর্দমায় ও মানহীন ফুলপুর বাসষ্ট্যান্ড সংলগ্ন আল সৌদিয়া রেস্টুরেন্টে বৃহস্পতিবার সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট ফাতেমা তুজ জোহরা’র নেতৃত্বে ভ্রাম্যমান আদালত অভিযানে গিয়ে দেখতে পান মূল রেস্টুরেন্ট থেকে দূরে রান্নাঘরটি নর্দমার ঠিক পাশেই অবস্থিত। নর্দমা উপচে পানি রান্নাঘরে ঢুকছে এবং সেই পানির উপরেই তাদের রান্না করা খাবার রাখতে দেখা যায়। এছাড়াও তাদের কিছু খাবার সংরক্ষণ প্রক্রিয়াও অপরিচ্ছন্ন ছিলো। এ সকল কারণে সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট ফাতেমা তুজ জোহরা ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ এর ৫৩ ধারায় আল সৌদিয়া রেস্টুরেন্টকে ২০ হাজার টাকা জরিমানা করেন এবং তা আদায় করেন।

    এছাড়াও বর্তমান বাজার দর পরিস্থিতি নিয়ন্ত্রণে আলুর দাম যাচাই করতে মেছুয়া বাজারে জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট এর নেতৃত্বে মোবাইল কোর্ট পরিচালনা করা হয়। বাজারে আলুর মুল্য সঠিক থাকলেও সরকার নির্ধারিত মূল্যে যাতে বিক্রয় নিশ্চিত হয়, এ ব্যাপারে নির্বাহী ম্যাজিস্ট্রেট এসময় আলুর মুল্য বৃদ্ধি না করতে সকলকে সতর্ক করেন। অন্যদিকে, আদা- রসুনের বাজারমূল্য যাচাই করা হলে কিছু অমিল পরিলক্ষিত হয়। এসময় তারা ক্রয়মূল্যের কোনো রশিদ প্রদর্শন করতে না পারায় ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ অনুযায়ী ১০০০০/- টাকা অর্থদণ্ড প্রদান করেন ।

    একই দিনে অপরদিকে ধুমপান ও তামাকজাত পণ্য ব্যবহার আইন ২০০৫ আইনে আরেকটি ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হলে এতে ৪ মামলা ৭০০০/ জরিমানা করেন নির্বাহীর ম্যাজিস্ট্রেট।

    অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট আয়েশা হক জানান-জেলার সুশৃঙ্খল ও শান্তি শৃঙ্খলা বজায় রাখাসহ সকল প্রকার আইন বাস্তবায়নের মাধ্যমে জনকল্যাণমুখী জনপ্রশাসন কে জনগণের দোরগোড়ায় পৌছে দিতে আমাদপর এই অভিযান অব্যাহত থাকবে। তিনি এব্যাপারে জেলার সর্বস্তরের জনগণের সার্বিক সহযোগিতা প্রত্যাশা করেন।

    Most Popular

    পার্কভিউ হাসপাতালে তরুণীর মরদেহ আইসিইউতে ঢুকিয়ে ‘নাটক’!

    সিলেট, ২৯ অক্টোবর- সিলেট পার্কভিউ মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসকদের অবহেলায় তরুণীর মৃত্যুর পর ‘দোষ ঢাকতে’ মরদেহ আইসিইউতে ঢুকিয়ে ‘নাটক’ সাজানোর গুরুতর অভিযোগ উঠেছে।...

    চট্টগ্রামের নাজিরহাট বড় মাদ্রাসা থেকে সলিমুল্লাহসহ ১৩ শিক্ষক বহিষ্কার

    সুমন পল্লব, হাটহাজারী, চট্টগ্রাম : জুনায়েদ বাবুনগরী মতোয়াল্লী : হাবিবুর রহমান কাসেমী মুহতামীম চট্টগ্রামের ফটিকছড়িতে অবস্থিত দেশের শতবর্ষী ঐতহ্যবাহী দ্বীনিশিক্ষা প্রতিষ্ঠান আল জমিয়াতুল আরবিয়া...

    মুজিব শতবর্ষ উপলক্ষে টুঙ্গিপাড়ায় শেখ মুজিবুর রহমানের মাজার জিয়ারত

    মোঃ নাসিম, স্টাফ রিপোর্টারঃ বাংলাদেশ উপজেলা পরিষদ অ্যাসোসিয়েশনের আয়োজনে দেশের উপজেলা পরিষদের চেয়ারম্যানদের নিয়ে আজ বুধবার সকাল ১০টার দিকে ঢাকা টুঙ্গিপাড়ায় জাতির পিতা বঙ্গবন্ধু...

    বার্সেলোনার নতুন প্রেসিডেন্ট তুসকেতস – DesheBideshe

    একদিন আগেই সভাপতির পদ থেকে সরে দাঁড়িয়েছেন জোসেপ মারিয়া বার্তোমেউ। যিনি বার্সেলোনার ইতিহাসের সেরা ফুটবলারদের অন্যতম লিওনেল মেসির কড়া সমালোচক হিসেবেই...