More
    Home সারাদেশ মোহাম্মদ পুরে ধর্ষণ ও নারী নির্যাতন বিরোধী বিট পুলিশিং সমাবেশ

    মোহাম্মদ পুরে ধর্ষণ ও নারী নির্যাতন বিরোধী বিট পুলিশিং সমাবেশ

    মোঃ হেলাল উদ্দিন সরকার, ধুনট বগুড়া থেকেঃঃ সারাদেশে একযোগে নারী শিশু নির্যাতন ও ধর্ষণের বিরুদ্ধে সমাবেশ, আলোচনা, র‍্যালি বাংলাদেশ বিট পুলিশিং এর আয়োজনে অনুষ্ঠিত হয়, তারই ধারাবাহিকতায় রাজধানী সহ সারাদেশে নারী ধর্ষন ও নির্যাতন বিরোধী বিট পুলিশিং সমাবেশ অনুষ্ঠিত হলো। মোহাম্মদ পুর থানার অন্তর্ভুক্ত ৩২ নং ওয়ার্ড ১নং বিট এর আয়োজনে একটি র‍্যালি ও সমাবেশের আয়োজন করা হয়।

    র‍্যালিটি কলেজ গেট থেকে শুরু করে শ্যামলী সমবায় বাজারের সামনে গিয়ে শেষ হয়।এই সময় সকলে মিলে স্লোগান দিতে থাকে” পুলিশ জনতা ভাই ভাই, নারী নির্যাতন বন্ধ চাই”এবং শ্যামলী সমবায় বাজারের সামনে একটি আলোচনা অনুষ্ঠানের আয়োজন করা হয়।

    অনুষ্ঠানের প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন মোহাম্মদপুর জোনের সহকারী পুলিশ কমিশনার জনাব মোঃরওশানুল হক সৈকত।বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন ৩২ নং ওয়ার্ড আওয়ামীলীগের সাধারণ সম্পাদক এবং ৩২ নং ওয়ার্ড কাউন্সিলর সৈয়দ হাসান নুর ইসলাম রাস্ট্রন।

    অনুষ্ঠানের শুরুতে মোহাম্মদপুর থানার ১ নং বিটের ইনচার্জ মোঃজহির রায়হানের স্বাগত বক্তব্য দিয়ে শুরু করেন।অনুষ্ঠানে জনাব বশির আহম্মেদ (এম আর ডি এম) বলেন,আমরা মাকে মায়ের দৃষ্টিতে এবং বোনকে বোনের দৃষ্টিতে দেখলে আমাদের সমাজের অসংগতি দুর হয়ে যাবে।শওকত মাষ্টার (এসপিজি আরসি)বলেন,নারী ধর্ষন খুবই খারাপ কাজ, ধর্ষনকারীদের প্রতিহত করতে হবে।

    বিশেষ অতিথি ৩২ নং ওয়ার্ড কাউন্সিলর সৈয়দ হাসান নুর ইসলাম রাস্ট্রন গণমাধ্যম কে বলেন, মা বোনদের প্রতি যে অত্যাচার করবে নারী ধর্ষন করবে তাকে শিক্ষা দিতে হবে।মাননীয় প্রধান মন্ত্রী জননেত্রী শেখ হাসিনা ধর্ষনের শাস্তি মৃতদন্ড কার্যকর করেছে তার যুগন্তরকারী সিদ্ধান্তকে আমি সাধুবাদ জানাই।

    তিনি মা-বাবাদের উদ্দেশ্যে বলেন,আপনার সন্তানদের সমান ভাবে দেখবেন।তারা কোথায় যায়, কি করে খেয়াল রাখবেন।সমস্থ জনগনের উদ্দেশ্যে বলেন,কোন বখাটে ছেলে কোন মেয়ের দিকে বাজে নজরে তাকালে সাথে সাথে আমাকে জানাবেন,প্রশাসনকে জানাবেন। প্রয়োজনে আমি লোকালি সমাধান করবো।

    অনুষ্ঠানের প্রধান অতিথি মোহাম্মদপুর জোনের সহকারী পুলিশ কমিশনার জনাব রওশানুল হক সৈকত গন মাধ্যমকে বলেন, মোহাম্মদপুর থানাকে মোট ৮ টি বিটে ভাগ করা হয়েছে, এই এলাকাটি ১ নং বিট।এই এলাকায় মানুষের সমস্যা সমাধানের জন্য বিট পুলিশিং চালু হয়েছে। বিট পুলিশিং এর মাধ্যমে আমরা বেশ কিছু ভাল কাজ করতে পেরেছি।

    আমাদের দেশে সব ধর্মের লোকজন একসাথে বসবাস করি কিন্তু ধর্ষনের বিরুদ্ধে সবাই আমরা ঐক্যবদ্ধ।বাংলাদেশে ধর্ষন বিরোধী যে স্লোগান হচ্ছে তাতে সবাই একমত।আশেপাশে ধর্ষনের কোন ঘটনা ঘটলে সাথে সাথে প্রশাসনকে জানাবেন।

    অনুষ্ঠানে সভাপতিত্ব করেন জনাব বশির আহম্মেদ (এমআরডিএম)।এছাড়াও অনুষ্ঠানে উপস্থিত ছিলেন শ্যামলী ইউনিট আওয়ামী লীগের সভাপতি জনাব মোঃরুস্তম আলী,শ্যামলী ইউনিট আওয়ামী লীগের সাধারন সম্পাদক জনাব হাবিবুর রহমান মনজু,৩২ নং ওয়ার্ড আওয়ামীলীগের তথ্য ও গবেষনা বিষয়ক সম্পাদক হুসাইন আহম্মেদ মাসুম,৩২ নং ওয়ার্ড আওয়ামী লীগের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক মোঃওলিউল্লাহ লিটন,আওয়ামী লীগের বিভিন্ন অঙ্গ সংগঠনের নেতা-কর্মী সহ স্হানীয় গন্যমান্য ব্যাক্তি বর্গ উপস্থিত ছিলেন।

    Most Popular

    ময়মনসিংহের বোররচর উপনির্বাচনে ঝুকিপুর্ণ তিন কেন্দ্র নিয়ে আতঙ্কে ভোটার ও প্রার্থীরা

    আরিফ রববানী, ময়মনসিংহ : ময়ময়মনসিংহ সদর উপজেলার ৩নং বোররচর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান পদে উপ-নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে আজ ২০অক্টোবর । উপ নির্বাচনে চেয়ারম্যান পদে তিনজন...

    সকল গৌরবময় ইতিহাসের স্বাক্ষী জগন্নাথ বিশ্ববিদ্যালয়-

    এফ এম শরিফুল ইসলাম শরিফ:পাঠশালা থেকে বিশ্ববিদ্যালয়, ইতিহাসে বিরল। পাঠশালা থেকে বিশ্ববিদ্যালয়ে রুপান্তরের সাথে মিশে আছে সোনালী অতীতের গৌরবময় স্মৃতি। জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের বিশ্ববিদ্যালয় হয়েওঠার গল্পটি...

    যেসব লক্ষণগুলো দেখলে বুঝবেন সম্পর্কে দূরত্ব বাড়ছে

    সম্পর্ক একঘেয়ে হয়ে উঠলে দূরত্ব বাড়তে থাকে। সম্পর্ক গড়তে যতটা সময় লাগে, তার চেয়ে অনেক বেশি যত্ন নিতে হয় সেই সম্পর্ককে সুন্দর করে...

    আমাদের স্বপ্ন ইতালি, স্পেন: ‘কখনো দেশে ফিরে যাব না’

    ঢাকা, ২০ অক্টোবর- জাতিসংঘের অভিবাসীবিষয়ক সংস্থা আইওএমের শরণার্থী ক্যাম্পে আশ্রয় না পেয়ে বসনিয়ার ভেলিকা ক্লাদুসায় একটি পরিত্যক্ত কারখানার ভবনে আশ্রয় নিয়েছেন শতাধিক বাংলাদেশি।...