More
    Home জাতীয় মাদারীপুরে ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ

    মাদারীপুরে ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ


    মাদারীপুর, ১২ অক্টোবর- মাদারীপুরের রাজৈরের বদরপাশা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সাবিনা আক্তারের বিরুদ্ধে অনিয়ম ও দুর্নীতির অভিযোগ তুলেছেন ইউপি সদস্যরা। লাখ লাখ টাকা আত্মসাতের অভিযোগ এনে জেলা প্রশাসকের কাছে গত ১ অক্টোবর লিখিত অভিযোগ দিয়েছেন ইউনিয়নের ১২ জনের মধ্যে ৮ জন ইউপি সদস্য।

    ঘটনা তদন্তের জন্য তিন সদস্যের কমিটি করা হয়েছে। আগামী ১৩ অক্টোবর বিষয়টি তদন্ত করা হবে এবং তদন্তে প্রমাণ পেলে ব্যবস্থা নেওয়ার আশ্বাস দিয়েছে উপজেলা প্রশাসন।

    সাবিনা আক্তার ২০১৭ সালের ১৬ এপ্রিল বদরপাশা ইউনিয়ন পরিষদ নির্বাচনে নৌকা প্রতীক নিয়ে নির্বাচিত হন। এরপর থেকে ইউপি সদস্যরা মাত্র তিন মাসের সম্মানী পেয়েছেন। হোল্ডিং ট্যাক্সের ২৪ লাখ টাকা আত্মসাৎ করার পাশাপাশি ট্রেড লাইসেন্স, জন্ম নিবন্ধন, পরিচয়পত্র প্রদানসহ নাগরিক সেবার নামে লাখ লাখ টাকা অর্থ আদায় করছেন সংশ্লিষ্ট চেয়ারম্যান এমন অভিযোগ তাদের।

    এ ছাড়া সাড়ে ৩ বছর ধরে পরিষদ থেকে ইউপি সদস্যদের সম্মানী ভাতা দেয়া হয় না। এমনকি পরিষদের উন্নয়নমূলক কোনো কর্মকাণ্ডেও তাদের রাখা হয় না বলে অভিযোগ করেছেন ইউপি সদস্যরা।

    নানা অনিয়ম ও দুর্নীতির অভিযোগ এনে প্রতিকার চেয়ে জেলা প্রশাসকের কাছে লিখিত অভিযোগ দিয়েছেন ৩নং ওয়ার্ডের ইউপি সদস্য আলিম মাতুব্বর, ৪নং ওয়ার্ডের ইউপি সদস্য আরিফ সেক, ৫নং ওয়ার্ডের ইউপি সদস্য মাহবুব হাওলাদার, ৬নং ওয়ার্ডের ইউপি সদস্য ইয়াকুব আলী হাওলাদার, ৭নং ওয়ার্ডের ইউপি সদস্য সোরহাফ খান, ৮নং ওয়ার্ডের ইউপি সদস্য মো. তাজেল, (৪,৫,৬)নং ওয়ার্ডের ইউপি সদস্য তিলকা মিত্র ও (৭,৮,৯)নং ওয়ার্ডের ইউপি সদস্য মাহমুদা বেগম এলাকার ইউপি ৮জন ভুক্তভোগী সদস্য।

    আরও পড়ুন: নারায়ণগঞ্জ বাজারে প্রকাশ্যে সাংবাদিককে কুপিয়ে হত্যা

    রাজৈর উপজেলার বদরপাশা ইউনিয়ন, সচিব, মো. সালাহ উদ্দিন বেপারী, ইউপি সদস্যদের অভিযোগ অস্বীকার করে বলেন, আমার কাজ হিসাব রাখার দায়িত্ব। এছাড়া আমার কাছে কোনো হিসাব দেয়া হয় নাই। আদায় হলে দেয়া হয় না হলে দেয়া হয় না।

    রাজৈর উপজেলার বদরপাশা ইউনিয়নের ৭নং ওয়ার্ডের ইউপি সদস্য সোরহাফ খান জানান, হোল্ডিং ট্যাক্সের ২৪ লাখ টাকা আত্মসাৎ করার পাশাপাশি ট্রেড লাইসেন্স, জন্ম নিবন্ধন, পরিচয়পত্র প্রদানসহ নাগরিক সেবার নামে লাখ লাখ টাকা অর্থ আদায় করছেন চেয়ারম্যান।

    ৫নং ওয়ার্ডের ইউপি সদস্য মাহবুব হাওলাদার জানান, প্রায় ৪ বছর হতে চলছে আমরা ইউপি সদস্যরা মাত্র তিন মাসের সম্মানী পেয়েছি। পরিষদ বিভিন্নভাবে ইনকাম করছে গাছ বিক্রি করছে এগুলোর টাকা কোথায় গেছে আমরা কেউ জানি না।

    ৪নং ওয়ার্ডের ইউপি সদস্য আরিফ বলেন, আমরা সরকারি কোনো অনুদানের কাগজপত্রে স্বাক্ষর করি না। সচিব সাহেব কিভাবে আমাদের স্বাক্ষর দিচ্ছে সেটা একমাত্র আল্লাহ জানে। আরও বিভিন্ন অনিয়ম নিয়েই আমরা ৮জন ইউপি সদস্য অভিযোগ করেছি।

    অভিযোগ অস্বীকার করে ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সাবিনা আক্তার দাবি করেন, স্বচ্ছতা ও জবাবদিহিতা মেনেই কাজ করছেন তিনি।

    রাজৈর উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. আনিসুজ্জামান জানান, রাজৈর উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তাকে প্রধান করে গঠন করা হয়েছে তিন সদস্যদের তদন্ত কমিটি। ৭ কার্য দিবসের মধ্যে জমা দিতে বলা হয়েছে প্রতিবেদন। তদন্তে অভিযোগ প্রমাণ হলে প্রশাসনিক ব্যবস্থা গ্রহণ করা হবে।

    সূত্র : দেশ রূপান্তর
    এম এন / ১২ অক্টোবর



    Most Popular

    তরফদার রুহুল আমিন সস্ত্রীক করোনা আক্রান্ত, সুস্থ্যতা কামনায় দোয়া

    সোহেল রানা, যশোর প্রতিনিধিঃ সাইফ পাওয়ার টেক লিমিটেডের চেয়ারম্যান ও ব্যবস্থাপনা পরিচালক তরফদার রুহুল আমিন সন্ত্রীক করোনায় আক্রান্ত হয়েছেন। বর্তমানে তিনি স্ত্রীসহ ঢাকার এভার...

    ১২০ সদস্য নিয়ে দক্ষিণ রাজটিলার ও উওর বালিগাঁও যুব ঐক্য পরিষদের পথচলা শুরু 

    রাজন আবেদীন রাজু মৌলভীবাজার জেলা প্রতিনিধিঃ মৌলভীবাজারের কমলগঞ্জের ৫নং সদর ইউনিয়নের মধ্যেস্থরে আমাদের দুটি ছোট্ট গ্রামে একটি পঞ্চায়েত। আমাদের দুটি গ্রামে প্রায় শতাদিকের উপরে তরুণ...

    যশোরে শ্রমিকদের বিক্ষোভ সমাবেশ ও সড়ক অবরোধ

    সোহেল রানা, যশোর প্রতিনিধিঃ যশোরের নাভারণে আকিজ বিড়ি ফ্যাক্টরীর শ্রমিকরা অভ্যন্তরীণ কোন্দলের জের ধরে ৪ দফা দাবি আদায়ের প্রতিবাদে বিক্ষোভ সমাবেশ ও সড়ক অবরোধ...

    ফাঁসির দণ্ডপ্রাপ্ত আসামিরা কে কোথায়?

    ফেনী, ২৪ অক্টোবর- ফেনীর সোনাগাজী ইসলামিয়া সিনিয়র ফাজিল মাদরাসার ছাত্রী নুসরাত জাহান রাফিকে নির্মমভাবে পুড়িয়ে হত্যা মামলার রায়ের এক বছর পূর্ণ হয়েছে ২৪...