More
    Home জাতীয় ভোলায় ১০ মিনিটের টর্নেডো, লণ্ডভণ্ড শতাধিক ঘরবাড়ি -Deshebideshe

    ভোলায় ১০ মিনিটের টর্নেডো, লণ্ডভণ্ড শতাধিক ঘরবাড়ি -Deshebideshe


    ভোলা, ২০ সেপ্টেম্বর- ভোলার চরফ্যাশন উপজেলায় আকস্মিক টর্নেডোর আঘাতে শতাধিক বসতঘর ও ব্যবসা প্রতিষ্ঠান বিধ্বস্ত হয়েছে। এ সময় ঘর চাপা পড়ে অন্তত ৩০ জন আহত হয়েছে। আহতরা স্থানীয়ভাবে চিকিৎসা নিয়েছেন। শনিবার দিবাগত রাত সাড়ে ৩টার দিকে উপজেলার আছলামপুর ইউনিয়নের ৮ নম্বর ওয়ার্ডে টর্নেডো আঘাত হানে।

    স্থানীয় বাসিন্দা মো. রাজিব মাতব্বর জানান, রাত সাড়ে ৩টার দিকে হঠাৎ করে টর্নেডো আছলামপুর ইউনিয়নের ৮ নম্বর ওয়ার্ডে আঘাত হানে। ১০ মিনিটের মধ্যেই ওই এলাকার বহদ্দারহাট, উচাপুল, মাজেদের দোকান ও ভুলাইমোড় এলাকার শতাধিক ঘর-দোকানপাট বিধ্বস্ত হয়ে যায়।

    টর্নেডোর আঘাতে বেশ কিছু বড় গাছ উপড়ে পড়ে চরফ্যাশন-বেতুয়া সড়ক বন্ধ হয়ে যায়। পরে সকালে স্থানীয়রা রাস্তা থেকে গাছ অপসারণ করে। টর্নেডোর আঘাতে ক্ষতিগ্রস্তদের মধ্যে প্রাথমিকভাবে ইব্রাহীম ভুলাই, মাওলানা ছালাহ উদ্দিন, আবুল কালাম, কাঞ্চন, মাহবুব ও আবুল কালাম মাঝির নাম পাওয়া গেছে।

    এছাড়াও শতাধিক ঘরের আসবাবপত্র ও দুইটি অটোরিকশাসহ ৩০টি বসতঘর ও তিনটি ব্যবসা প্রতিষ্ঠান পুরোপুরি ক্ষতিগ্রস্ত হয়। এতে প্রায় কোটি টাকার ক্ষতি হয়েছে বলে ধারণা স্থানীয়দের।

    অন্যদিকে রবিবার সকালে উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. রুহুল আমিন ঘটনাস্থল পরিদর্শন করে ক্ষতিগ্রস্ত পরিবারের মাঝে শুকনো খাবার বিতরণ করেছেন।

    আরও পড়ুন- স্থগিতই থাকছে খালেদা জিয়ার চার মামলার কার্যক্রম

    উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. রুহুল আমিন বলেন, টর্নেডোর আঘাতে ৫৫ থেকে ৬০টি ঘর বিধ্বস্ত হয়েছে। আমরা ক্ষতিগ্রস্ত এলাকা পরিদর্শন করে প্রাথমিকভাবে তাদের মাঝে শুকনো খাবার বিতরণ করেছি। পর্যায়ক্রমে ক্ষতিগ্রস্তদের তালিকা করে চাল, ঢেউটিন ও নগদ টাকা দেয়া হবে।

    সূত্র: ঢাকাটাইমস
    আডি/ ২০ সেপ্টেম্বর



    Most Popular

    ঠাকুরগাঁওয়ে বন্ধুকে হত্যার দায়ে ৩ যুবকের ফাঁসি

    ঠাকুরগাঁও, ৩০ অক্টোবর- ঠাকুরগাঁওয়ে বন্ধুকে হত্যার দায়ে তিন যুবকের মৃত্যুদণ্ডাদেশ দিয়েছেন আদালত। বৃহস্পতিবার বিকালে ঠাকুরগাঁওয়ের অতিরিক্ত জেলা ও দায়রা জজ বিএম...

    রাঙ্গাবালীতে যুব সমাজের আয়োজনে আন্ত:বাহেচর টি20 প্রিমিয়ার লীগ এর উদ্বোধন

    পটুয়াখালী প্রতিনিধি : পটুয়াখালীর জেলার রাঙ্গাবালী উপজেলার ঐতিহ্যবাহী উপজেলার খেলার মাঠে রাঙ্গাবালী যুব সমাজের উদ্যোগে জমকালো আয়োজনের মধ্য দিয়ে এক উৎসব মুখর পরিবেশে উদ্বোধন...

    মসজিদে অবস্থান করার ফজিলত – DesheBideshe

    দুনিয়ার শ্রেষ্ঠ স্থান মসজিদ আর সবচেয়ে নিকৃষ্ট স্থান বাজার। এ কারণে মানুষ যতক্ষণ মসজিদে অবস্থান করে অন্তত ততক্ষণ যাবতীয় খারাপ কাজ থেকে বিরত...

    কলমযোদ্ধার স্বীকৃতি চা

    পারভীন আকতার চোখ মুদলেই হাজারো কাব্যের আনাগোনা, মনে হয় বেঁচে না থাকলে হবে না আর যোজনা। প্রতিটি রাত যত গভীর হয় প্রচন্ড মাথা ব্যথা অসীম! প্রসব বেদনায় কিঙ্কর...