More
    Home জাতীয় বিবাহবার্ষিকীর দিন স্বামীর নির্যাতনে মীমের মৃত্যু

    বিবাহবার্ষিকীর দিন স্বামীর নির্যাতনে মীমের মৃত্যু


    কুষ্টিয়া, ১৬ সেপ্টেম্বর- দুই সপ্তাহ ধরে বেঁচে থাকার সকল আয়োজনকে ব্যর্থ করে মৃত্যুর কাছে হেরে গেলেন তাসমিম মীম। যৌতুকের দাবিতে স্বামী এবং শাশুড়ির নির্যাতনে ১৫দিন ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালের আইসিইউতে মৃত্যুর সাথে পাঞ্জা লড়ে মঙ্গলবার মারা গেছেন তিনি।

    জানা গেছে, চার বছর আগে কুষ্টিয়ার মিরপুর উপজেলার কামিরহাটের মহিবুল আলমের মেয়ে তাসমিম মিম ও একই জেলার দৌলতপুর উপজেলার তারাগুনিয়া এলাকার জিন্না মোল্লার ছেলে জাজ আহমেদ বাপ্পি বিয়ে করে।

    মঙ্গলবার ছিল দু’জনের চতুর্থ বিবাহ বার্ষিকী। বিয়ের পর স্বামী-সংসার নিয়ে মিমের দিনকাল বেশ ভালোই চলছিল। কিন্তু হঠাৎ করেই এরই মধ্যে স্বামী বাপ্পি ও শাশুড়ি কোহিনুর যৌতুক হিসেবে মোটরসাইকেল দাবি করেন। এতে গৃহবধূ মিমকে উঠতে বসতেই প্রায় প্রতিদিনই নানা ধরনের কটু কথা শুনতে হত।

    এক পর্যায়ে ১ সেপ্টেম্বর স্বামী ও শাশুড়ির নির্যাতনে গুরুতর আহত অবস্থায় স্থানীয় লোকজন উদ্ধার করে কুষ্টিয়া জেনারেল হাসপাতালে ভর্তি করে। শারীরিক অবস্থার অবনতি হলে ২ সেপ্টেম্বর তাকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের আইসিইউতে ভর্তি করা হয়। সেখানেই চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়।

    আরও পড়ুন: স্ত্রী ও শাশুড়িকে এসিডে ঝলসে দিলেন সাবেক স্বামী

    এদিকে মিমকে নির্যাতনের বিষয়ে দৌলতপুর থানায় মিমের বাবা মহিবুল আলমের পক্ষে মিমের খালাতো ভাই অভিযোগপত্র দিতে গেলে অভিযোগ না নিয়ে ফেরত দেয়ার অভিযোগ রয়েছে।

    এ বিষয়ে দৌলতপুর থানার ওসি জহুরুল আলম বলেন, আমি মাত্র দুইদিন হলো এখানে যোগদান করেছি। ওই সময় অভিযোগের বিষয়ে আমার কিছু জানা নেই। পুলিশ অভিযোগ পেয়েও কোন ব্যবস্থা গ্রহন করেনি এমন অভিযোগের সত্যতা পেলে সে বিষয়েও ব্যবস্থা নেয়া হবে।

    তিনি আরও বলেন, মিমের পিতাকে এজাহার দিতে বলেছি, দাফন সম্পন্ন করে এজাহার নিয়ে আসার কথা। এজাহার পেলে মামলা রুজুসহ ন্যায় বিচারের জন্য আইনগত যা কিছু করার আছে সবই করবে পুলিশ।

    সূত্র : বাংলাদেশ জার্নাল
    এম এন  / ১৬ সেপ্টেম্বর



    Most Popular

    আমি সেই কবিকে খুঁজছি

    সলিমুল্লাহ্ আমি সেই কবিকে খুঁজছি, যার কবিতার ছন্দে, বন্ধ হবে সব স্বৈরাচারের নিয়ম কানুন শৃঙ্খল। আমি সেই কবিকে খুঁজছি, যার ক্ষুরধার লিখনি খড়গহস্ত হয়ে দাঁড়াবে শোষকের মুখোমুখি। আমি সেই কবিকে খুঁজছি, যার কবিতার পংক্তিতে...

    আশাশুনিতে অডিটোরিয়ামের ভিত্তি প্রস্তর উদ্বোধন

    আহসান উল্লাহ বাবলু সাতক্ষীরা জেলা প্রতিনিধিঃ আশাশুনিতে পাঁচশত আসন বিশিষ্ট অডিটোরিয়ামের ভিত্তিপ্রস্তর উদ্বোধন করা হয়েছে। বৃহস্পতিবার সকালে উপজেলা পরিষদ চত্বরে এ ভিত্তিপ্রস্তর উদ্বোধন করেন...

    নাচোলে প্রতিবন্ধী, ক্যান্সার, কিডনী রোগীদের মাঝে চেয়ার ও চেক প্রদান

    মোঃ নাসিম,নাচোল, চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধিঃ চাঁপাইনবাবগঞ্জের নাচোলে প্রতিবন্ধী ব্যক্তিদের মাঝে সহায়ক উপকরণ, ক্যান্সার কিডনী লিভার সিরোসিস স্ট্রোকে প্যারালাইজড ও জন্মগত হৃদরোগ ও থালাসেমিয়া রোগীদের চেক...

    ফ্রান্সের সকল পণ্য বর্জনের ঘোষণা করে মাদারীপুরে বিক্ষোভ

    নাজমুল মোড়ল, মাদারীপুর প্রতিনিধিঃ মাদারীপুর- ফ্রান্সে মহানবী হযরত মুহাম্মদ (সা.) কে অবমাননা ও ইসলামবিদ্বেষী আচরণের প্রতিবাদে মাদারীপুরে বিক্ষোভ ও সমাবেশ করেছে ধর্মপ্রাণ মুসল্লীরা। আজ বৃহস্পতিবার...