More
    Home Lead News 2 পুলিশের নাম করে চাঁদা আদায়, আটক ৩

    পুলিশের নাম করে চাঁদা আদায়, আটক ৩


    পুলিশের নাম করে চাঁদা আদায়, আটক ৩

    চট্টগ্রাম, ০৪ নভেম্বর- নগরের হালিশহর থানাধীন বড়পুল এলাকায় পরিবহন থেকে চাঁদা আদায়ের সময় তিনজনকে আটক করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)।

    মঙ্গলবার (৩ নভেম্বর) বিকেলে বড়পুল ব্রীজ সংলগ্ন এলাকা থেকে তাদের আটক করা হয়।

    আটক তিনজন হলো- বড়পুল মইন্যাপাড়া এলাকার বাসিন্দা মো. সাইফুল ইসলাম (২৮), হালিশহর হাউজিং নতুনপাড়া এলাকার বাসিন্দা মো. হুমায়ুন কবির (২৭) ও বন্দর নিউমুরিং আবাসিক এলাকার বাসিন্দা মো. হাসান মুরাদ রণি (২৭)। তারা আইন শৃংখলা রক্ষাবাহিনী ও রাজনৈতিক দলের নেতাদের নামে পরিবহন থেকে চাঁদা আদায় করতো বলে জানিয়েছে র‌্যাব।

    র‌্যাব-৭ এর সহকারী পরিচালক (মিডিয়া) মো. মাহমুদুল হাসান মামুন এ প্রতিবেদককে বলেন, বড়পুল এলাকায় পরিবহন থেকে চাঁদা আদায়ের সময় তিনজনকে আটক করা হয়েছে। তাদের হালিশহর থানায় হস্তান্তর করা হয়েছে।

    র‌্যাব-৭ এর অতিরিক্ত পুলিশ সুপার সোহেল মাহমুদ এ প্রতিবেদককে বলেন, বড়পুল থেকে আনন্দ বাজারগামী বিভিন্ন সিএনজি অটোরিকশা, মাহেন্দ্র এবং অটোরিকশা থেকে চাঁদা আদায় করছিল তারা। তারা আইন শৃংখলা রক্ষাবাহিনী ও রাজনৈতিক দলের নেতাদের নামে পরিবহন থেকে চাঁদা আদায় করছিল। এসব চাঁদা তুলে তাদের পৌঁছে দিত তারা।

    আইন শৃংখলা রক্ষাবাহিনী বলতে কাদের নামে এ চাঁদার টাকা তোলা হয় জানতে চাইলে সোহেল মাহমুদ বলেন, আটকরা জানিয়েছে পুলিশের নামে। আমরা তা যাচাই করে দেখছি।

    অভিযোগ রয়েছে, বড়পুল থেকে আনন্দ বাজার ও আনন্দ বাজার থেকে বড়পুলগামী সব সিএনজি অটোরিকশা, মাহেন্দ্র এবং অটোরিকশাকে নিয়মিত চাঁদা দিতে হয়। আনন্দ বাজার অংশের চাঁদা তোলা হয় বন্দর থানার মধ্যম হালিশহর পুলিশ ফাঁড়ির ইনচার্জ এসআই মো. নাছিরের নামে। প্রতিদিন রাতে ফাঁড়িতে এ টাকা পৌঁছে দেওয়া হয়। এছাড়া বড়পুল অংশে ছাত্রলীগ, যুবলীগ নামধারী কয়েকজন চাঁদা আদায়ের বিষয়টি দেখভাল করেন। কোনো চালক তাদের টাকা না দিলে এ লাইনে তাকে গাড়ি চালাতে দেওয়া হয় না।

    এ বিষয়ে জানতে মধ্যম হালিশহর পুলিশ ফাঁড়ির ইনচার্জ এসআই মো. নাছিরকে মোবাইল ফোনে একাধিকবার কল করা হলেও তার নম্বর ব্যস্ত পাওয়া যায়।

    গত ২৬ জুন চাঁদার টাকা আদায় নিয়ে কথা কাটাকাটির একপর্যায়ে মধ্যম হালিশহর এলাকায় সাগর নামে এক টমটম চালক ছুরিকাঘাতে খুন হন।

    সূত্র: বাংলানিউজ

    আর/০৮:১৪/৪ নভেম্বর



    Most Popular

    প্রায় ১০ কোটি ভ্যাকসিন পাচ্ছে বাংলাদেশ, দাম পড়বে ১৭০-৪৩০ টাকা

    ঢাকা, ২৫ নভেম্বর- নয় কোটি ৮০ লাখ করোনার ভ্যাকসিন পাচ্ছে বাংলাদেশ। এর মধ্যে ভারতের সিরাম ইনস্টিটিউটের তিন কোটি ও গ্যাভির ছয় কোটি ৮০...

    রাজধানীর তিন বস্তিতে আগুন উদ্দেশ্যমূলক না দুর্ঘটনা?

    ঢাকা, ২৫ নভেম্বর- শীত এলেই নিম্ন আয়ের মানুষের পেছনে আগুন তাড়িয়ে বেড়ায়। শুষ্ক বাতাস আগুনকে আরও উসকে দেয়। এবারও তার ব্যত্যয় ঘটেনি। সোমবার...

    থানার ওসিরা তৃণমূলের ব্লক সভাপতি, জেলা সভাপতি হলেন পুলিশ সুপার, কটাক্ষ দিলীপের

    কলকাতা, ২৫ নভেম্বর- সিপিএম নেতা মহম্মদ সেলিম বলেন, ‘‌এ সব তো দিলীপ ঘোষ বলছেন না। দিলীপ ঘোষ আসলে মাইক্রোফোন। এর পিছনে রয়েছে বিজেপির...

    বাগমারা উপজেলার অবসরপ্রাপ্ত শিক্ষক কর্মচারীগনের মাঝে চেক বিতরণ

    লিয়াকত, রাজশাহী ব্যুরোঃ রাজশাহীর বাগমারা উপজেলা শিক্ষক কন্যাণ সমিতির উদ্যোগে অবসরপ্রাপ্ত ও মৃত্য বরণকারী শিক্ষক কর্মচারীদের মাঝে চেক তিরণ করা হয়েছে। সোমবার সন্ধ্যায় উপজেলার সালেহা...