More
    Home Lead News 2 নারায়ণগঞ্জ বাজারে প্রকাশ্যে সাংবাদিককে কুপিয়ে হত্যা

    নারায়ণগঞ্জ বাজারে প্রকাশ্যে সাংবাদিককে কুপিয়ে হত্যা


    নারায়ণগঞ্জ, ১২ অক্টোবর- নারায়ণগঞ্জের বন্দরে বাজারে প্রকাশ্যে এক সাংবাদিককে কুপিয়ে হত্যা করা হয়েছে। রোববার রাত ৯টার দিকে উপজেলার কলাগাছিয়া ইউনিয়নের আদমপুর জিওধারা চৌরাস্তা বাজারে এ ঘটনা ঘটে।

    নিহত ইলিয়াছ শেখ (৪৫) নারায়ণগঞ্জ থেকে প্রকাশিত দৈনিক বিজয় পত্রিকার স্টাফ রিপোর্টার ছিলেন। তার বাড়ি আদমপুর এলাকায়। ঘটনার পর স্থানীয়দের সহায়তায় তুষার নামে এক ঘাতককে গ্রেপ্তার করেছে পুলিশ। তুষার একই এলাকার মৃত জামান ওরফে ফেন্সি জামানের ছেলে।

    ঘটনাস্থলে বন্দর থানার ওসি ফখরুদ্দিন ভূঁইয়া বলেন, সাংবাদিক ইলিয়াছ হত্যার সঙ্গে জড়িত একজনকে তাৎক্ষণিক গ্রেপ্তার করা হয়েছে। যারাই জড়িত থাকুক সবাইকে আইনের আওতায় আনা হবে।

    প্রত্যক্ষদর্শীর বক্তব্য, জিওধারা চৌরাস্তা থেকে মোবাইল ফোনে কথা বলতে বলতে বাড়ি ফিরছিলেন ইলিয়াছ। বাজারে আগে থেকেই মাদক ব্যবসায়ী তুষার ও তার ছোট ভাই তূর্যসহ তাদের বেশ কয়েকজন সহযোগী অবস্থান করছিল। ইলিয়াছকে দেখেই তুষার অকথ্য ভাষায় গালাগালি করতে থাকে। সেদিকে কান না দিয়ে ইলিয়াছ বাসার দিকে এগিয়ে যাচ্ছিলেন। কিন্তু হঠাৎ তুষার পেছন থেকে দৌড়ে গিয়ে ইলিয়াছকে এলোপাতাড়ি মারধর করে। একপর্যায়ে ধারালো অস্ত্র দিয়ে তাকে কোপায়। এ সময় ইলিয়াছ মাটিতে লুটিয়ে পড়েন। স্থানীয়রা তাকে উদ্ধার করে নারায়ণগঞ্জ দেড়শ শয্যার জেনারেল হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসক মৃত ঘোষণা করেন।

    আরও পড়ুন: রাজউকে ঠিকাদারের তাণ্ডব: চরম আতঙ্কে প্রকৌশলীরা

    স্থানীয় একটি সূত্র নাম প্রকাশ না করার শর্তে জানায়, কিছুদিন আগে তুষার মাদকসহ পুলিশের হাতে গ্রেপ্তার হয়। এর পেছনের ইলিয়াছের হাত আছে বলে সন্দেহ করছিল তুষার ও তার পরিবার। ওরা এলাকায় অবৈধভাবে গ্যাস সংযোগের সঙ্গেও জড়িত। তাছাড়া ঘাতক তুষারের বাবা জামান এলাকায় ফেনসিডিলের ব্যবসা করত। বাবার দেখানো পথেই হাঁটছে তুষার ও তূর্য।

    দৈনিক বিজয় পত্রিকার সম্পাদক সাব্বির আহমেদ সেন্টু বলেন, এলাকায় মাদক ব্যবসায়ী এবং অবৈধভাবে গ্যাস সংযোগ প্রদানকারীদের বিরুদ্ধে প্রতিবেদন করে তাদের টার্গেটে পরিণত হন ইলিয়াছ। জীবনের নিরাপত্তা চেয়ে এর আগে বন্দর থানায় সাধারণ ডায়েরিও (জিডি) করেছিলেন তিনি। কিন্তু পুলিশ এ ব্যাপারে কোনো কার্যকর পদক্ষেপ না নেওয়ায় তাকে জীবন দিয়ে মূল্য পরিশোধ করতে হলো। তিনি ঘটনার সঙ্গে জড়িতদের গ্রেপ্তারের দাবি জানান।

    এদিকে সাংবাদিক ইলিয়াছ হত্যার প্রতিবাদ ও নিন্দা জানিয়েছেন নারায়ণগঞ্জ নিউজ পেপার ওনার্স অ্যাসোসিয়েশনের সভাপতি আবু সাউদ মাসুদ ও সাধারণ সম্পাদক আবু আল মোরছালিন বাবলা, পেশাদার সাংবাদিক প্ল্যাটফর্মের আহ্বায়ক বিল্লাল হোসেন রবিন। তারা ঘাতকদের দ্রুত গ্রেপ্তারের দাবি জানান।

    সূত্র : সমকাল
    এম এন / ১২ অক্টোবর



    Most Popular

    চুলে রঙ করছেন, বাড়ছে ক্যান্সারের ঝুঁকি!

    ফ্যাশনে প্রিয় তরুণ-তরুণীদের চুলে রঙ এখন অভ্যাসে দাঁড়িয়েছে। কালো চুল দেখতে ভালো হলেও চুল রঙ করা তাদের নেশায় পরিণত হয়েছে। তবে এই চুল...

    ত্রিশালের একজন সফল জনপ্রতিনিধি ও দক্ষ সংগঠক চেয়ারম্যান কামাল

    আরিফ রববানী, ময়মনসিংহ : ময়মনসিংহের ত্রিশাল উপজেলার ৩নং কাঠাল ইউনিয়নের উন্নয়নের রুপকার ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান দেলোয়ার হোসেন কামালের জনপ্রিয়তায় শুকুনের চোখ পড়েছে। আগামী নির্বাচনে...

    কেককাটা ও মিলাদের মাধ্যমে হাইমচরে যুবদলের ৪২ তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত

    মোঃ জাহিদুল ইসলাম, হাইমচর বাংলাদেশ জাতীয়তাবাদী যুবদলের ৪২ তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে হাইমচরে জমকালো মনোমুগ্ধকর আয়োজনে কেককাটা, আলোচনা সভা ও মিলাদ অনুষ্ঠিত হয়েছে। গতকাল ২৭...

    তারাকান্দায় দিনব্যাপী জেলা প্রশাসক মিজানুর রহমানের বিভিন্ন কর্মসুচী

    আরিফ রববানী, ময়মনসিংহ : ময়মনসিংহের তারাকান্দা উপজেলা প্রশাসনের বিভিন্ন দপ্তরের স্বচ্ছতা যাচাই-বাছাই করে স্বচ্ছ ও দুর্ণীতি মুক্ত জনপ্রশাসন কে জনকল্যাণে জনগণের দোরগোড়ায় পৌছে দিতে...