More
    Home আন্তর্জাতিক দ. কোরিয়ার নাগরিককে হত্যার ঘটনায় অন্তত দুঃখ প্রকাশ করেছেন কিম -Deshebideshe

    দ. কোরিয়ার নাগরিককে হত্যার ঘটনায় অন্তত দুঃখ প্রকাশ করেছেন কিম -Deshebideshe


    পিয়ং ইয়াং, ২৫ সেপ্টেম্বর- প্রতিবেশী দক্ষিণ কোরিয়ার জলসীমায় সে দেশের এক কর্মকর্তাকে গুলি করে হত্যার পর পুড়িয়ে ফেলার ঘটনায় ‘অন্তত দুঃখ’ প্রকাশ করেছেন উত্তর কোরিয়ার সর্বোচ্চ নেতা কিম জন উন। এ ঘটনাকে ‘অপ্রত্যাশিত ও বেদনায়ক’ বলেও উল্লেখ করেছেন তিনি।

    দক্ষিণ কোরিয়ার প্রেসিডেন্ট দপ্তর থেকে কিমের ‘দুঃখ প্রকাশের’ খবর নিশ্চিত করা হয়েছে বলে সংশ্লিষ্টদের বরাত দিয়ে জানিয়েছে বার্তা সংস্থা। উত্তর কোরিয়ার নেতার দুঃখবোধকে ‘বিরল’ ঘটনা হিসেবে দেখা হচ্ছে।

    সোমবার সাগরে উত্তরের সীমানা থেকে ১০ কিলোমিটার দূরে থাকা একটি টহল নৌকা থেকে নিখোঁজ হয়ে যান এক কর্মকর্তা। পরে উত্তর কোরিয়ার জলসীমানায় তার লাশ পাওয়া যায়।

    আরও পড়ুন: ভারত সীমান্তে যাওয়ার আগে ‘প্রাণভয়ে’ হাউহাউ করে কাঁদছে চিনা সেনা! ভাইরাল ভিডিও

    দক্ষিণ কোরিয়ার প্রতিরক্ষা মন্ত্রণালয় জানায়, উত্তরের সেনারা ওই কর্মকর্তাকে গুলি করে হত্যা করে। এরপর তার শরীরে তেল ঢেলে আগুনে পুড়িয়ে দিয়েছে।

    ধারণা করা হচ্ছে, করোনাভাইরাসের প্রবেশ ঠেকাতে উত্তর কোরিয়া সীমান্তে কঠোর নজরদারির যে নির্দেশ দিয়েছে তার কারণেই দেশটির সৈন্যরা দক্ষিণের ওই কর্মকর্তার ওপর গুলি ছুড়েছিল।

    এই অঘটনায় অনেকটাই অনুতপ্ত উত্তর কোরিয়া। বিশ্লেষকদের মতে, এই বিষয়ে পিয়ং ইয়ং দক্ষিণ কোরিয়াকে শান্ত রাখার চেষ্টা করছে।

    বিষয়টি নিয়ে পাঠানো এক চিঠিতে কিম ‘অন্তত দুঃখ’ প্রকাশ করেছেন বলে জানিয়েছেন দক্ষিণের জাতীয় নিরাপত্তা উপদেষ্টা সুহ হুন। তাতে ভুল বশতঃ ঘটনাটি ঘটেছে বলে উল্লেখ করেছেন কিম। অবশ্য এ চিঠির ব্যাপারে উত্তর কোরিয়া থেকে কোনো ধরনের মন্তব্য পাওয়া যায়নি।

    সূত্র : দেশ রূপান্তর
    এন এইচ, ২৫ সেপ্টেম্বর



    Most Popular

    ২০১৬ সালের নির্বাচনের চেয়েও বড় ব্যবধানে জিতব : ট্রাম্প

    ওয়াশিংটন, ২২ অক্টোবর- মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প দাবি করেছেন, তিনি আসন্ন প্রেসিডেন্ট নির্বাচনে ২০১৬ সালের চেয়েও বড় ব্যবধানে তার ডেমোক্র্যাট প্রতিদ্বন্দ্বীকে হারাতে পারবেন।...

    রোহিঙ্গাদের জন্য ন্যায় প্রতিষ্ঠা করতে কমনওয়েলথের প্রতি আহ্বান পররাষ্ট্রমন্ত্রীর

    ঢাকা, ২২ অক্টোবর- লন্ডনে কমনওয়েলথ সেক্রেটারিয়েটে অনুষ্ঠিত হয়েছে ‘টুওয়ার্ডস সাসটেইনেইবল জাস্টিস, অ্যাকাউন্টেবিলিটি অ্যান্ড রিটার্নস : দ্য রোহিঙ্গা ক্রাইসিস ইনটু ফোর্থ ইয়ার’ শীর্ষক উচ্চ...

    এবার মেঘালয়ের সব বাঙালিকে বাংলাদেশি দাবি

    ঢাকা, ২২ অক্টোবর- এবার ভারতের উত্তর-পূর্বাঞ্চলীয় রাজ্য মেঘালয়ের সব বাঙালিকেই ‘বাংলাদেশি’ বলে দাবি করা শুরু হয়েছে। আর এমন দাবি তুলেছে খাসি ছাত্র সংগঠন...

    অক্সফোর্ডের ভ্যাকসিন নিয়ে প্রাণ গেল স্বেচ্ছাসেবকের

    রিও ডি জেনেরিও, ২২ অক্টোবর- অক্সফোর্ড বিশ্ববিদ্যালয়ের করোনা টিকা নিয়ে প্রাণ হারিয়েছেন ব্রাজিলের এক স্বেচ্ছাসেবক। তবে ওই টিকার ট্রায়াল এখনও বন্ধ...