More
    Home সারাদেশ তাহিরপুরে ঝড়ে পড়া কলেজ ছাত্রের ভর্তির দায়িত্ব নিলেন ইউএনও পদ্মাসন সিংহ

    তাহিরপুরে ঝড়ে পড়া কলেজ ছাত্রের ভর্তির দায়িত্ব নিলেন ইউএনও পদ্মাসন সিংহ

    মুরাদ মিয়া, স্টাফ রিপোর্টার : তাহিরপুর উপজেলা সদরের লক্ষীপুর গ্রামের দিনমজুর জমির হোসেনের ছেলে মোবারক হোসেন। চলতি শিক্ষা বর্ষে তাহিরপুর সরকারি উচ্চ বিদ্যালয় থেকে এসএসসি পরীক্ষায় জিপিএ ৪.০০ পেয়ে উত্তীর্ণ হয় মোবারক হোসেন।

    চলমান এইচএসসি ভর্তি পরীক্ষায় বাদাঘাট সরকারি কলেজে ভর্তি হওয়ার সুযোগ পেলেও অর্থের অভাবে ভর্তি হতে পারছিল না এ দিনমজুর পিতার সন্তান।

    ভর্তি হতে না পারার মানসিক যন্ত্রনায় মোবারক হোসেন লেখাপড়া ছেড়ে কোন একটা দোকানে কাজ করার সিদ্ধান্ত নেয়।সন্তানের এমন ভর্তি হতে না পারার বিষয়টি কিছুতেই মেনে নিতে পারছিলেন না মোবারক হোসেনের মা।

    তাই তিনি পুত্র সন্তানের লেখাপড়া ঠিক রাখতে দ্বারস্থ হন তাহিরপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও)র কার্যালয়ে।

    আজ বুধবার(২৬ আগস্ট) বেলা ১১ টায় ইউএনও পদ্মাসন সিংহর নিকট অর্থের অভাবে ভর্তি অনিশ্চিতের বিষয়টি জানান মোবারক হোসেন এর মা।

    বিষয় টি জানতে পেরে সঙ্গে সঙ্গে মোবারকের ভর্তির জন্য নগদ ৩ হাজার টাকা সহ পরিবারটিতে প্রধানমন্ত্রীর খাদ্য সহায়তা সামগ্রী তুলে দেন ইউএনও পদ্মাসন সিংহ ।

    ভর্তির টাকা হাতে পেয়ে দরিদ্র ছাত্র মোবারক হোসেন জানায়, টাকার অভাবে কলেজে পড়ার স্বপ্নটা ভেঙে গিয়েছিল। কিন্তু ইউএনও স্যার আমার ভর্তির ব্যাবস্থা করে দিয়েছেন এবং লেখাপড়া চালিয়ে যাওয়ার জন্য যে কোন ধরনের সহায়তা করার আশ্বাস দিয়েছেন।

    তাহিরপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) পদ্মাসন সিংহ বলেন, অর্থের অভাবে একজন ছাত্র লেখাপড়া ছেড়ে দিবে এটা মেনে নেয়া যায় না। তাই তাকে কলেজে ভর্তির ব্যাবস্থা করে দেয়া হয়েছে। পড়াশোনা চালিয়ে যাওয়ার জন্য এ রকম দরিদ্র শিক্ষার্থীদের আমি সবসময় সহযোগিতা করে যাব।

    Most Popular

    গাইবান্ধায় সড়ক দুর্ঘটনায় নিহত ১

    সাকিব হাসান চৌধুরী সাম্য, গাইবান্ধা জেলা প্রতিনিধি : গাইবান্ধার পলাশবাড়ীতে ব্যাটারি চালিত অটোভ্যান নিয়ন্ত্রণ হারিয়ে আবুল ব্যাপারী নামে এক ভ্যান চালকের মৃত্যু হয়েছে। গত রোববার...

    শেরে বাংলা এ কে ফজলুল হকের ১৪৭-তম জন্মবার্ষিকী আজ

    ঢাকা, ২৬ অক্টোবর- শেরে বাংলা আবুল কাশেম ফজলুল হক অবিস্মরণীয় নাম, এক অসাধারণ ব্যক্তি। জাতি হিসেবে আমরা যে সবাই বাঙালি-এই ঐতিহাসিক সত্যের মূল...

    কিংবদন্তি ফুটবলার রোনালদিনহো করোনায় আক্রান্ত

    প্রাণঘাতী করোনাভাইরাসের হাত থেকে নিজেকে বাঁচিয়ে রাখতে পারলেন না ব্রাজিলের কিংবদন্তি ফুটবলার রোনালদিনহো গাউচো। ফুটবল অঙ্গনে করোনার থাবায় সবশেষ আক্রান্ত হলেন...

    শিশুদেরকে মসজিদে নেওয়া যাবে কি যাবে না?

    আমাদের মাঝে বিশেষ একটা ভূল ধারণা হলো ছোট ছোট শিশুদেরকে মসজিদে নেয়া যাবে না কিংবা গেলেও তাদেরকে সবার পিছনে অথবা একেবারে এক পাশেই...