More
    Home অপরাধ তাহিরপুরের সাংবাদিক আহমেদ কবিরের ফেইসবুক আইডি ক্লোন করে টাকা দাবি।

    তাহিরপুরের সাংবাদিক আহমেদ কবিরের ফেইসবুক আইডি ক্লোন করে টাকা দাবি।

    মুরাদ মিয়া, স্টাফ রিপোর্টার : যোগাযোগের অন্যতম একটি মাধ্যম ফেইসবুক যাহা দেশের সর্বোচ্চ ব্যাক্তি বর্গ থেকে শুরু করে সাধারণ মানুষসহ এদেশে অগণিত ব্যবহারকারী রয়েছে এই অন্যতম যোগাযোগ মাধ্যম পেইজবুকের। খুব সহজেই এই মাধ্যমে একে-অন্যের সঙ্গে যোগাযোগ করা যায়।

    কিন্তু এই জনপ্রিয় সামাজিক যোগাযোগ মাধ্যমটি মাঝেমধ্যে ব্যবহারকারীদের গলার কাঁটা ও বিরক্তিকর হয়ে যায়। কেউ আবার হ্যাকারদের কবলেও পড়ে ব্ল্যাকমেইল এর শিকার হন।

    সম্প্রতি সেই হ্যাকারের ফাঁদেই পড়েছে সুনামগঞ্জ তাহিরপুর উপজেলার কর্মরত গণমাধ্যম কর্মী আহাম্মদ কবির এর ফেসবুক আইডিটি। সংবাদমাধ্যমকে এই খবরটি আহাম্মদ কবির নিশ্চিত করেছেন। জানাযায় ,উনার ব্যবহৃত আইডিটি হ্যাকড (ক্লোন)করে উনার নাম ও ছবি ব্যবহার করে চালাচ্ছে কে বা কারা। তারা উনার হয়ে বিভিন্ন জনের সঙ্গে চ্যাট করছে এবং টাকা-পয়সা চাচ্ছে।

    জানাযায় অনেকেই বিশ্বাস করতে শুরু করেছেন যে, ওই টা আসলে উনি নিজেই, কেউবা আবার বিষয়টি সন্দেহ মনে করে উনাকে ফোন করে অবগত করছেন । এই পরিস্থিতিতে কী উনি কী করবেন বুঝে উঠতে পারছেন না। ইতিমধ্যে উনি থানায় একটি সাধারণ ডায়রি করেছেন।

    সাধারণ ডায়রী আলোকে জানাযায় উনি সুনামগঞ্জ তাহিরপুর উপজেলার শ্রীপুর উত্তর ইউনিয়নের জয়পুর গ্রামের মৃত গিয়াস উদ্দিনের ছেলে আহাম্মদ কবির (৩৬)উনি তাহিরপুর উপজেলার একজন কর্মরত সাংবাদিক,গত (১৩,অক্টোবর) হইতে অজ্ঞাতনামা ব্যক্তি উনার Ahammad Kabir প্রোফাইল লিঙ্ক htt:\\www,Facebook, com/profile, php?id=100012507398183 আইডি হ্যাকড (ক্লোন) করে,উনার পরিচিত বিভিন্ন লোক ও পেইজবুক বন্ধুদের কাছে টাকা দাবী করে। উল্লেখিত লিঙ্কের মাধ্যমে উনার পরিচিত ও পেইজবুক বন্ধুদের কাছে টাকা চাইয়া বিভ্রান্তিকর পরিস্থিতির সৃষ্টি করতেছে,এতে সমাজে উনার ভাবমূর্তি ক্ষুণ্ন করা হচ্ছে। উনি অজ্ঞাতনামা ব্যক্তি সনাক্তকরণসহ উক্ত ফেইসবুক আইডিটি সনাক্ত করে প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা গ্রহণের দাবী জানান।

    এ বিষয়ে সাংবাদিক আহাম্মদ কবির বলেন আমি বিষয়টি আমার সহকর্মী সাংবাদিক ভাইদের মাধ্যমে বিষয়টা সবাইকে জানাতে চাই। যাতে আমার কোনো আত্মীয়-স্বজন ও শুভাকাক্সক্ষী বিভ্রান্ত না হন।

    Most Popular

    ফ্রান্স সরকারকে নিঃশর্ত ক্ষমা চাইতে হবে: বাবুনগরী

    ঢাকা, ২৬ অক্টোবর- ফ্রান্সের প্যারিসে দেয়ালে দেয়ালে মহানবী হজরত মুহাম্মদ (সা.)-এর অবমাননাকর কার্টুন প্রদর্শনের কড়া সমালোচনা করে এর তীব্র নিন্দা ও...

    ত্রিশালে পূজা মন্ডপ পরিদর্শন করলেন ইউএনও।

    আরিফ রববানী, ময়মনসিংহ : ত্রিশালে আজ শারদীয় দুর্গাপূজা উপলক্ষে উপজেলা নির্বাহী অফিসার, ত্রিশাল জনাব মোস্তাফিজুর রহমান পৌরসভাসহ উপজেলার বিভিন্ন পূজামণ্ডপ পরিদর্শন করেন। পরিদর্শনকালে তিনি...

    শারদীয় দুর্গোৎসবের শুভেচ্ছা জানিয়েছেন ছাত্রলীগের আরিফ

    জেলা প্রতিনিধি: হিন্দুদের সবচেয়ে বড় এ ধর্মীয় উৎসব উপলক্ষে পটুয়াখালী জেলা ছাত্রলীগের যুগ্ম-সাধারন সম্পাদক মোঃ তানভীর হাসান আরিফ শুভেচ্ছা জানানোর পাশাপাশি উৎসবের সফলতা প্রত্যাশা...

    দুদকের মামলায় প্রকৌশলীর ১০ বছর জেল

    ঢাকা, ২৬ অক্টোবর- দুদকের দায়ের করা জ্ঞাত আয়বহির্ভূত সম্পদ অর্জনের মামলায় সিভিল অ্যাভিয়েশনের এক নির্বাহী প্রকৌশলীর ১০ বছর কারাদণ্ড দিয়েছেন আদালত।...