More
    Home সারাদেশ জিটিসি কর্তৃক মধ্যপাড়া খনি শ্রমিকদের সন্তানদের শিক্ষা উপবৃত্তি প্রদান

    জিটিসি কর্তৃক মধ্যপাড়া খনি শ্রমিকদের সন্তানদের শিক্ষা উপবৃত্তি প্রদান

    মেহেদী হাসান উজ্জ¦ল,ফুলবাড়ী (দিনাজপুর) প্রতিনিধি: দিনাজপুরের পার্বতিপুর উপজেলার মধ্যপাড়া পাথর খনির ঠিকাদারী প্রতিষ্ঠান জিটিসি’র উদ্যোগে খনি শ্রমিকদের সন্তানদের মাঝে শিক্ষা উপবৃত্তি প্রদান ও খনি এলাকাবাসীর জন্য বিনামুল্যে চিকিৎসা সেবা প্রদান করা হয়েছে।

    শুক্রবার বেলা ৩ টায় মধ্যপাড়া পাথর খনির সন্মুখে অবস্থিত জার্মানীয়া-ট্রেস্ট কনসোর্টিয়াম (জিটিসি) এর সমাজ কল্যাণ সংস্থা জিটিসি চ্যারিটি হোম কার্যালয়ে পাথর খনির শ্রমিকদের উচ্চ শিক্ষায় অধ্যায়নরত ৫২ জন সন্তানদের মাঝে এই শিক্ষা উপবৃত্তি প্রদান করা হয়েছে।
    মধ্যপাড়া পাথর খনি এলাকাবাসীর জন্য সামজিক কার্যক্রমের অংশ হিসেবে চ্যারিটি হোম থেকে খনি শ্রমিকদের উচ্চ শিক্ষায় অধ্যায়নরত সন্তানদের মধ্য হতে শিক্ষা উপবৃত্তির জন্য নির্বাচিত ৫২ জন শিক্ষার্থীর মাঝে শিক্ষা উপবৃত্তির অর্থ প্রদান করা হয়। শিক্ষার্থী ও অভিভাবকদের হাতে উপবৃত্তির অর্থ তুলে দেন জিটিসি’র নির্বাহী পরিচালক মোঃ জাবেদ সিদ্দিকী।

    এর পরে ননএমপিও ভুক্ত মধ্যপাড়া মহাবিদ্যালয়ের শিক্ষক কর্মচারীদের জন্য বিগত মাসের আর্থিক সহায়তার ধারাবাহিকতার অংশ হিসেবে চলতি অক্টোবর মাসের জন্য কলেজ অধ্যক্ষের হাতে আর্থিক অনুদানের চেক প্রদান করেন জিটিসি’র নির্বাহী পরিচালক।এসময় জিটিসি’র নির্বাহী পরিচালক বলেন,মধ্যপাড়া পাথর খনির এলাকাবাসীদের জন্য উক্ত চ্যারিটি হোম থেকে সপ্তাহে ৫ দিন বিনা মূল্যে চিকিৎসা পরামর্শ দেওয়া হবে।

    এসময় অন্যন্যদের মধ্যে উপস্থিত ছিলেন জিটিসি’র চীফ অব সিকিউরিটি এন্ড ওয়েল ফেয়ার জনাব , মেজর এম এ রাজ্জাক, পি বি জি এম এস, জি+(অব ঃ), হরিরামপুর ইউনিয়ন আওয়ামীলীগ সভাপতি মোঃ শাহাবুদ্দিন শাহ, হরিরামপুর ইউনিয়ন চেয়ারম্যান মোঃ মাসুদুর রহমান শাহ , জিটিসি’র উপ-মহাব্যবস্থাপক মুস্তাক আহম্মেদ খাঁন, এ,জে,এম আব্দুল ওয়াহেদ, মোঃ জাহিদ হোসেনসহ এলাকার গন্যমান্য ব্যাক্তিবর্গ এবং সাংবাদিক বৃন্দ ।

    জানা গেছে, মধ্যপাড়া পাথর খনির ব্যবস্থাপনা, রক্ষনাবেক্ষন এবং উৎপাদন কাজে নিয়োজিত দেশীয় একমাত্র মাইনিং কোম্পানী জার্মানীয়া কর্পোরেশন লিমিটেড ও বেলারুশ কোম্পানী ট্রেস্ট এস এস এর যৌথ প্রতিষ্ঠান জার্মানীয়া ট্রেস্ট কনসোর্টিয়াম (জিটিসি) তাদের অধীনে কর্মরত খনি শ্রমিক সহ সংশ্লিষ্ট এলাকাবাসীর মাঝে সেবামূলক এবং সামাজিক কার্যক্রম পরিচালনার লক্ষ্যে মধ্যপাড়া পাথর খনির এলাকাবাসীর জন্য বিভিন্ন সামাজিক কার্যক্রম পরিচালনার লক্ষ্যে সমাজ কল্যাণ সংস্থা “জিটিসি চ্যারিটি হোম” স্থাপন করা হয়েছে ।

    Most Popular

    ভালুকার বিরুনীয়ায় চেয়ারম্যান প্রার্থী মজিবুরে পূজা মন্ডপ পরিদর্শন ও সহযোগিতা প্রদান

    আরিফ রববানী, ময়মনসিংহ : ময়মনসিংহের ভালুকা উপজেলার ৫ নং বিরুনীয়া ইউনিয়নের হিন্দু ধর্মাবলম্বীদের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব শারদীয় দূর্গা পূজার ৪র্থ তম দিন নবমিতে...

    শারীরিক অবস্থার আরও অবনতি, ভেন্টিলেশনে নেওয়া হচ্ছে সৌমিত্রকে

    কলকাতা, ২৬ অক্টোবর- পশ্চিমবঙ্গের বর্ষিয়ান অভিনেতা সৌমিত্র চট্টোপাধ্যায়ের শারীরিক অবস্থার আরও অবনতি হয়েছে। তাকে ভেন্টিলেশনে রাখার সিদ্ধান্ত নিয়েছেন চিকিৎসকরা। খবর জিনিউজের। রোববার...

    গাইবান্ধায় সড়ক দুর্ঘটনায় নিহত ১

    সাকিব হাসান চৌধুরী সাম্য, গাইবান্ধা জেলা প্রতিনিধি : গাইবান্ধার পলাশবাড়ীতে ব্যাটারি চালিত অটোভ্যান নিয়ন্ত্রণ হারিয়ে আবুল ব্যাপারী নামে এক ভ্যান চালকের মৃত্যু হয়েছে। গত রোববার...

    শেরে বাংলা এ কে ফজলুল হকের ১৪৭-তম জন্মবার্ষিকী আজ

    ঢাকা, ২৬ অক্টোবর- শেরে বাংলা আবুল কাশেম ফজলুল হক অবিস্মরণীয় নাম, এক অসাধারণ ব্যক্তি। জাতি হিসেবে আমরা যে সবাই বাঙালি-এই ঐতিহাসিক সত্যের মূল...