More
    Home অপরাধ চাঁদপুরে ইলিশ শিকারের দায়ে ৩৬ জন আটক,বিভিন্ন মেয়াদে সাজা

    চাঁদপুরে ইলিশ শিকারের দায়ে ৩৬ জন আটক,বিভিন্ন মেয়াদে সাজা

    মোঃনজরুল ইসলাম, চাঁদপুর প্রতিনিধি : চাঁদপুর মেঘনা নদীতে ইলিশ প্রজনন রক্ষা অভিযান অমান্য করে ইলিশ শিকারের দায়ে ৩৬ জেলেকে আটক করেছে জেলা টাস্কফোর্স কমিটির সদস্যরা। এদের মধ্যে ৩১ জেলেকে বিভিন্ন মেয়াদে কারাদন্ড এবং ৫ জনকে জরিমানা করেছে পৃথক ভ্রাম্যমান আদালত।

    রোববার (১৮ অক্টোবর) সকালে ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন হাইমচর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ফেরদৌসি বেগম, জেলা প্রশাসক কার্যালয়ের নির্বাহী ম্যাজিস্ট্রেট আবিদা সিফাত, অলিদুজ্জামান ও মতলব উত্তর উপজেলা নির্বাহী কর্মকর্তা স্নেহাশীষ দাশ।

    এর আগে শনিবার (১৭ অক্টোবর) বিকাল ৪টা থেকে রোববার (১৮ অক্টোবর) সকাল ৮টা পর্যন্ত মতলব উত্তর, সদর ও হাইমচর উপজেলা টাস্কফোর্স মেঘনা নদীতে অভিযান পরিচালনা করেন।

    চাঁদপুর জেলা মৎস্য কর্মকর্তার কার্যালয় থেকে সকাল ১১টায় এক বিজ্ঞপ্তিতে জানানো হয়, আটক ৩৬ জেলের মধ্যে চাঁদপুর কোস্টগার্ডের পৃথক দু’টি অভিযানে আটক হয় ২৪জন। হাইমচর কোস্টগার্ড ও মৎস্য বিভাগ অভিযান চালিয়ে আটক করেন ৮ জেলে এবং মতলব উত্তর উপজেলা টাস্কফোর্স আটক করেন ৪ জেলে।

    চাঁদপুর জেলা মৎস্য কর্মকর্তা মো. আসাদুল বাকি জানান, কোস্টগার্ডের অভিযানে আটক ২৪ জেলের মধ্যে ১৪ জনকে ১ মাস, ৯ জনকে ২০ দিন করে কারাদন্ড এবং ১জনকে ৫ হাজার টাকা জরিমানা করা হয়। মতলব উত্তরের আটক ৪ জেলের মধ্যে ১জনকে ১ মাস কারাদন্ড এবং ৩ জনকে ৫ হাজার টাকা করে জরিমানা করা হয়। এছাড়া হাইমচর উপজেলায় আটক ৮ জেলের মধ্যে ৭ জনের ১ বছর করে কারাদন্ড এবং ১জনকে ৫শ’ টাকা জরিমানা করা হয়।

    উল্লেখ্য, ইলিশের বংশ বিস্তারে ১৪ অক্টোবর থেকে ৪ নভেম্বর পর্যন্ত ২২ দিন চাঁদপুরের মতলব উত্তর উপজেলার ষাটনল থেকে হাইমচর উপজেলার চরভৈরবী পর্যন্ত প্রায় ৯০ কিলোমিটার ইলিশসহ সব ধরনের মাছ আহরণ, মওজুদ, ক্রয়-বিক্রয় ও সরবরাহ নিষিদ্ধ করেছে সরকার। আইন অমান্য করলে ১ থেকে ২ বছর কারাদন্ড, ৫ হাজার টাকা জরিমানা এবং উভয় দন্ড দেয়ার বিধান রয়েছে।

    Most Popular

    এবার মেঘালয়ের সব বাঙালিকে বাংলাদেশি দাবি

    ঢাকা, ২২ অক্টোবর- এবার ভারতের উত্তর-পূর্বাঞ্চলীয় রাজ্য মেঘালয়ের সব বাঙালিকেই ‘বাংলাদেশি’ বলে দাবি করা শুরু হয়েছে। আর এমন দাবি তুলেছে খাসি ছাত্র সংগঠন...

    অক্সফোর্ডের ভ্যাকসিন নিয়ে প্রাণ গেল স্বেচ্ছাসেবকের

    রিও ডি জেনেরিও, ২২ অক্টোবর- অক্সফোর্ড বিশ্ববিদ্যালয়ের করোনা টিকা নিয়ে প্রাণ হারিয়েছেন ব্রাজিলের এক স্বেচ্ছাসেবক। তবে ওই টিকার ট্রায়াল এখনও বন্ধ...

    নড়াইলের কালিয়া থেকে চোরাইকৃত ১৬টি ইজিভ্যান উদ্ধার, অভিযুক্ত আটক

    কালিয়া(নড়াইল) প্রতিনিধিঃ নড়াইলের কালিয়া উপজেলার চাঁদপুর এলাকার একটি গ্যারেজ থেকে চোরাইকৃত ১৬টি ব্যাটারিচালিত ইজিভ্যান উদ্ধার করেছে পুলিশ।  এ ঘটনায় অভিযুক্ত রবিউল ইসলামকে (৫৫) আটক করা...

    চাঁদপুরে ৩৫০ পিস ইয়াবাসহ একজন গ্রেফতার

    মোঃনজরুল ইসলাম, চাঁদপুর প্রতিনিধি : চাঁদপুর সদর উপজেলার ১২নং চান্দ্রা ইউনিয়নের দক্ষিণ বালিয়ায় ৩৫০ পিস ইয়াবাসহ মোঃকবির হোসেন (২৮) গ্রেফতার হয়েছে। ২১শে অক্টোবর বুধবার রাতে...