More
    Home জাতীয় করোনায় দেশে মৃত্যু ২১, শনাক্ত ২১৩৯

    করোনায় দেশে মৃত্যু ২১, শনাক্ত ২১৩৯


    cov-42-1024×585 (1)

    ঢাকা, ১৬ নভেম্বর- গত ২৪ ঘণ্টায় দেশে করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে আরও ২১ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মোট মৃত্যু হয়েছে ছয় হাজার ২১৫ জনের।

    নতুন করে শনাক্ত হয়েছেন দুই হাজার ১৩৯ জন। সব মিলিয়ে আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে চার লাখ ৩৪ হাজার ৪৭২ জনে।

    সোমবার (১৬ নভেম্বর) বিকেলে স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক ডা. নাসিমা সুলতানা স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

    এতে বলা হয়, ঢাকা সিটিসহ দেশের বিভিন্ন হাসপাতালে ও বাড়িতে উপসর্গ বিহীন রোগীসহ ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন এক হাজার ৬০৪ জন। এ পর্যন্ত মোট সুস্থ হয়েছেন তিন লাখ ৫১ হাজার ১৪৬ জন। সারাদেশে সরকারি ও বেসরকারি ব্যবস্থাপনায় ১১৬টি ল্যাবে নমুনা সংগ্রহ ও পরীক্ষা হয়েছে। গত ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ হয়েছে ১৬ হাজার ২১৮টি। মোট নমুনা পরীক্ষা করা হয়েছে ১৫ হাজার ৭৬৮টি। এ পর্যন্ত নমুনা পরীক্ষা হয়েছে ২৫ লাখ ৫৬ হাজার ৯৬২টি।

    আরও পড়ুন:   করোনায় চট্টগ্রামে আওয়ামী লীগ নেতার মৃত্যু

    এতে আরও জানানো হয়, গত ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষার হার ১৩ দশমিক ৫৭ শতাংশ। এ পর্যন্ত নমুনা পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ১৬ দশমিক ৯৯ শতাংশ এবং শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৮০ দশমিক ৮২ এবং শনাক্ত বিবেচনায় মৃত্যুর হার এক দশমিক ৪৩ শতাংশ।

    বিজ্ঞপ্তিতে নাসিমা সুলতানা জানান, ২৪ ঘণ্টায় মৃত ২১ জনের মধ্যে ১৫ জন পুরুষ ও নারী ছয় জন। এদের মধ্যে রয়েছেন ঢাকা বিভাগে ১৩ জন, চট্টগ্রাম বিভাগে চার জন, রাজশাহী বিভাগে এক জন ও রংপুর বিভাগে তিন জন রয়েছেন। এদের মধ্যে হাসপাতালেই মারা গেছেন ২০ জন। বাড়িতে এক জন রয়েছেন।

    মৃতদের বয়স বিশ্লেষণে দেখা যায়, ৬০ বছরের ঊর্ধ্বে ১৪ জন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে এক জন ৪১ থেকে ৫০ বছরের মধ্যে ছয় জন রয়েছেন।

    তিনি জানান, গত ২৪ ঘণ্টায় আইসোলেশনে এসেছেন ১৫৬ জন ও আইসোলেশন থেকে ছাড় পেয়েছেন ১২৪ জন। এ পর্যন্ত আইসোলেশনে এসেছেন ৮৮ হাজার ৫৬৪ জন। আইসোলেশন থেকে ছাড়পত্র নিয়েছেন ৭৬ হাজার ৩৯৪ জন। বর্তমানে আইসোলেশনে আছেন ১২ হাজার ১৭০ জন।

    সূত্র: বাংলানিউজ

    আর/০৮:১৪/১৬ নভেম্বর



    Most Popular

    হাটহাজারীতে নকল হ্যান্ড স্যানিটাইজার জব্দ

    সুমন পল্লব, হাটহাজারী চট্টগ্রাম : হাটহাজারীতে ৩৭২ বোতল নকল ও ক্ষতিকর উপাদান মিশ্রিত হ্যান্ড স্যানিটাইজার জব্দ করেছে ভ্রাম্যমান আদালত। বুধবার (২৫নভেম্বর) হাটহাজারী পৌরসভার শায়েস্তা খাঁ...

    সিরাজগঞ্জে আন্তর্জাতিক নারী নির্যাতন প্রতিরোধ দিবসে মানববন্ধন পালন

    আজিজুর রহমান মুন্না, সিরাজগঞ্জ ঃঃ"সবাইমিলে এগিয়ে চলি"- "নারী নির্যাতন বন্ধ করি" এই প্রতিপাদ্যকে সামনে রেখে - সারাদেশের ন্যায় সিরাজগঞ্জ জেলাতে ও আন্তর্জাতিক নারী নির্যাতন...

    সাতক্ষীরায় আবারও আসামীর সাজা স্থগিত সংশোধনের সুযোগ দিলেন বিচারক

    আহসান উল্লাহ বাবলু জেলা প্রতিনিধি: প্রবেশন অর্থ ‘পরীক্ষাকাল’। অপরাধীর চরিত্র সংশোধনের কালকে বলা হয় পরীক্ষাকাল। অপরাধ একটি সামাজিক ব্যাধি। প্রতিটি সভ্য দেশে অপরাধীদের বিচার...

    আশাশুনি উপজেলা চেয়ারম্যান মোস্তাকিম’র জগদ্ধাত্রী পূজা মন্ডপ পরিদর্শন

    আহসান উল্লাহ বাবলু সাতক্ষীরা জেলা প্রতিনিধিঃ আশাশুনি উপজেলার শোভনালী ইউনিয়নের পূর্ব কামালকাটি জগদ্ধাত্রী পূজা মন্ডপ পরিদর্শন করেন উপজেলা চেয়ারম্যান উপজেলা আওয়ামী লীগের সভাপতি এবিএম...