More
    Home Lead News 2 ওয়াইড, নো-বলেও রিভিউ চান ভারতীয় অধিনায়ক কোহলি

    ওয়াইড, নো-বলেও রিভিউ চান ভারতীয় অধিনায়ক কোহলি


    নয়াদিল্লি, ১৫ অক্টোবর- আউটের সিদ্ধান্তের ক্ষেত্রে রিভিউ নিতে পারেন অধিনায়কেরা। অন্য কিছুতে কেন নয়? এই প্রশ্ন তুলে বিরাট কোহলির চাওয়া, ওয়াইড ও নো-বেলের ক্ষেত্রেও রিভিউ নেওয়ার সুযোগ দেওয়া হোক।

    একটি ওয়াইড বা নো-বলকে এমনিতে স্রেফ একটি রান বা একটি বলের ব্যাপার মনে হলেও অনেক সময় তা হয়ে উঠতে পারে গুরুত্বপূর্ণ। রোমাঞ্চকর অনেক ম্যাচে ছোট ছোট ব্যাপারই গড়ে দেয় বড় পার্থক্য। কোহলির চাওয়ার ভিত্তি সেই ভাবনা থেকেই।

    একটি ক্রীড়া সামগ্রী প্রস্তুতকারী প্রতিষ্ঠানের আয়োজনে বুধবার আরেক ভারতীয় ক্রিকেটার লোকেশ রাহুলের সঙ্গে ইনস্টাগ্রাম লাইভে কোহলি তুলে ধরলেন তার যুক্তি।

    “ অধিনায়ক হিসেবে এখানে নিজের মতামত তুলে ধরব আমি। অধিনায়ক হিসেবে চাইব যেন ওয়াইড বল নিয়ে রিভিউয়ের অধিকার আমার থাকে, যদি আমার কাছে তা মনে হয় ভুল সিদ্ধান্ত, কিংবা কোমর উচ্চতার নো-বল নিয়ে আমি রিভিউ করতে চাইব, যদি সেটি মনে হয় ভুল সিদ্ধান্ত।”

    “ যুগে যুগে আমরা দেখেছি, এই ধরনের ব্যাপারগুলি কত বড় হয়ে উঠতে পারে। গতিময় একটি ম্যাচে ছোট্ট একটা ভুল হতেই পারে (আম্পায়ারদের), পরে সেটিই বড় ব্যাপার হয়ে উঠতে পারে। কোনো দল যদি ১ রানে হেরে যায়, অথচ একটি প্রাপ্য ওয়াইড তারা পায়নি ও রিভিউ করতে পারেনি, ওই টুর্নামেন্টে তাদের সম্ভাবনায় বড় ধাক্কা হতে পারে সেটি।”

    কোহলির সঙ্গে পরে একই সুর তোলেন রাহুলও।

    “ নিয়মটি করা হলে খুব ভালো হয়। দুটি রিভিউ থাকল, দলগুলি যেভাবে ইচ্ছা তা কাজে লাগাবে।”

    কোহলি-রাহুলের এই আলাপচারিতার আগের দিনই আইপিএলে তুমুল বিতর্ক হয়েছে একটি সম্ভাব্য ওয়াইডকে ঘিরে। সানরাইজার্স হায়দরাবাদ ও চেন্নাই সুপার কিংসের ম্যাচে চেন্নাইয়ের পেসার শার্দুল ঠাকুরের একটি ডেলিভারিতে ওয়াইডের সঙ্কেত দিতে গিয়েও মহেন্দ্র সিং ধোনির আপত্তির মুখে চট করে হাত নামিয়ে ফেলেন আম্পায়ার পল রাইফেল। আম্পায়ার ও ধোনির অমন কাণ্ড নিয়ে আলোচনা চলছে এখনও।

    সূত্র: বিডিনিউজ২৪

    আর/০৮:১৪/১৫ অক্টোবর



    Most Popular

    ২০১৬ সালের নির্বাচনের চেয়েও বড় ব্যবধানে জিতব : ট্রাম্প

    ওয়াশিংটন, ২২ অক্টোবর- মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প দাবি করেছেন, তিনি আসন্ন প্রেসিডেন্ট নির্বাচনে ২০১৬ সালের চেয়েও বড় ব্যবধানে তার ডেমোক্র্যাট প্রতিদ্বন্দ্বীকে হারাতে পারবেন।...

    রোহিঙ্গাদের জন্য ন্যায় প্রতিষ্ঠা করতে কমনওয়েলথের প্রতি আহ্বান পররাষ্ট্রমন্ত্রীর

    ঢাকা, ২২ অক্টোবর- লন্ডনে কমনওয়েলথ সেক্রেটারিয়েটে অনুষ্ঠিত হয়েছে ‘টুওয়ার্ডস সাসটেইনেইবল জাস্টিস, অ্যাকাউন্টেবিলিটি অ্যান্ড রিটার্নস : দ্য রোহিঙ্গা ক্রাইসিস ইনটু ফোর্থ ইয়ার’ শীর্ষক উচ্চ...

    এবার মেঘালয়ের সব বাঙালিকে বাংলাদেশি দাবি

    ঢাকা, ২২ অক্টোবর- এবার ভারতের উত্তর-পূর্বাঞ্চলীয় রাজ্য মেঘালয়ের সব বাঙালিকেই ‘বাংলাদেশি’ বলে দাবি করা শুরু হয়েছে। আর এমন দাবি তুলেছে খাসি ছাত্র সংগঠন...

    অক্সফোর্ডের ভ্যাকসিন নিয়ে প্রাণ গেল স্বেচ্ছাসেবকের

    রিও ডি জেনেরিও, ২২ অক্টোবর- অক্সফোর্ড বিশ্ববিদ্যালয়ের করোনা টিকা নিয়ে প্রাণ হারিয়েছেন ব্রাজিলের এক স্বেচ্ছাসেবক। তবে ওই টিকার ট্রায়াল এখনও বন্ধ...