More
    Home Lead News 2 উপ-নির্বাচনেরমনোনয়নপত্র জমা নিচ্ছে বিএনপি,উৎসবের আমেজ নয়াপল্টনে

    উপ-নির্বাচনেরমনোনয়নপত্র জমা নিচ্ছে বিএনপি,উৎসবের আমেজ নয়াপল্টনে



    ঢাকা, ১১ সেপ্টেম্বর- শূন্য হওয়া চার আসনের উপনির্বাচনের জন্য দলীয় প্রার্থী চূড়ান্ত করার প্রক্রিয়া হিসেবে শুক্রবার শেষ দিন মনোনয়নপত্র জমা নিচ্ছে বিএনপি। আজ সকাল থেকেই নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয় থেকে এ কার্যক্রম শুরু হয়।

    বিএনপির কেন্দ্রীয় সূত্রে জানা গেছে, ঢাকা-১৮, ঢাকা-৫, সিরাজগঞ্জ-১ ও নওগাঁ-৬ আসনে মোট ২৩ জন মনোনয়ন প্রত্যাশী ফরম কিনেছেন।

    শুক্রবার সকালে ঢাকা-১৮ আসনে মনোনয়ন প্রত্যাশী যুবদলের মহানগর উত্তরের সভাপতি ও কেন্দ্রীয় যুবদলের সহ-সভাপতি এস এম জাহাঙ্গীর হোসেন তার অনুসারীদের নিয়ে মনোয়নপত্র জমা দিয়েছেন। বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী মনোনয়নপত্র জমা নেন।

    এ সময় এস এম জাহাঙ্গীর হোসেন বলেন, মনোনয়নপত্র জমা দিয়েছি। আমি তৃণমূল নেতাকর্মীদের নিয়ে জিয়াউর রহমানের আদর্শের এবং বেগম খালেদা জিয়া ও ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের নেতৃত্বে রাজনীতি করি। দল যদি আমাকে যোগ্য মনে করে মনোনয়ন দেয় তাহলে আমি ঢাকা-১৮ আসন বেগম খালেদা জিয়াকে উপহার দিতে পারব। আমরা এ নির্বাচনকে গণতন্ত্র পুনরুদ্ধারের আন্দোলন হিসেবে নিয়েছি। আমরা সরকারের সকল ষড়যন্ত্রকে মোকাবিলা করে নির্বাচনের শেষ পর্যন্ত মাঠে থাকব। নির্বাচনের ফলাফল নিয়ে ফিরব।

    আজও মনোনয়ন ফরম বিতরণ করবে বিএনপি। শনিবার বিকেলে গুলশানে চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে জাতীয় স্থায়ী কমিটির সদস্য ও সংশ্লিষ্ট জেলার সভাপতি ও সাধারণ সম্পাদকের সমন্বয়ে গঠিত মনোনয়ন বোর্ড এ চারটি আসনের মনোনয়ন প্রত্যাশীদের সাক্ষাৎকার গ্রহণ করবে।

    আরও পড়ুন- ৯ তলা থেকে লাফিয়ে পড়ে সাবেক এমপির ছেলের মৃত্যু

    ঢাকা-৫ ও নওগাঁ-৬ আসনের ভোটগ্রহণ হবে আগামী ১৭ অক্টোবর। এ দুটি আসনে মনোনয়নপত্র দাখিলের শেষ সময় ১৭ সেপ্টেম্বর এবং যাচাই-বাছাই ২০ সেপ্টেম্বর। মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ তারিখ ২৭ সেপ্টেম্বর ও প্রতীক বরাদ্দ ২৮ সেপ্টেম্বর। এছাড়া সিরাজগঞ্জ-১ ও ঢাকা-১৮ আসনে উপ-নির্বাচনের তফসিল এখনও ঘোষণা হয়নি।

    সূত্র: জাগো নিউজ
    আডি/ ১১ সেপ্টেম্বর

    Most Popular

    এবার মেঘালয়ের সব বাঙালিকে বাংলাদেশি দাবি

    ঢাকা, ২২ অক্টোবর- এবার ভারতের উত্তর-পূর্বাঞ্চলীয় রাজ্য মেঘালয়ের সব বাঙালিকেই ‘বাংলাদেশি’ বলে দাবি করা শুরু হয়েছে। আর এমন দাবি তুলেছে খাসি ছাত্র সংগঠন...

    অক্সফোর্ডের ভ্যাকসিন নিয়ে প্রাণ গেল স্বেচ্ছাসেবকের

    রিও ডি জেনেরিও, ২২ অক্টোবর- অক্সফোর্ড বিশ্ববিদ্যালয়ের করোনা টিকা নিয়ে প্রাণ হারিয়েছেন ব্রাজিলের এক স্বেচ্ছাসেবক। তবে ওই টিকার ট্রায়াল এখনও বন্ধ...

    নড়াইলের কালিয়া থেকে চোরাইকৃত ১৬টি ইজিভ্যান উদ্ধার, অভিযুক্ত আটক

    কালিয়া(নড়াইল) প্রতিনিধিঃ নড়াইলের কালিয়া উপজেলার চাঁদপুর এলাকার একটি গ্যারেজ থেকে চোরাইকৃত ১৬টি ব্যাটারিচালিত ইজিভ্যান উদ্ধার করেছে পুলিশ।  এ ঘটনায় অভিযুক্ত রবিউল ইসলামকে (৫৫) আটক করা...

    চাঁদপুরে ৩৫০ পিস ইয়াবাসহ একজন গ্রেফতার

    মোঃনজরুল ইসলাম, চাঁদপুর প্রতিনিধি : চাঁদপুর সদর উপজেলার ১২নং চান্দ্রা ইউনিয়নের দক্ষিণ বালিয়ায় ৩৫০ পিস ইয়াবাসহ মোঃকবির হোসেন (২৮) গ্রেফতার হয়েছে। ২১শে অক্টোবর বুধবার রাতে...