More
    Home Lead News 2 উপজেলা, পৌর ও ইউপি নির্বাচনে অংশ নেবে বিএনপি -Deshebideshe

    উপজেলা, পৌর ও ইউপি নির্বাচনে অংশ নেবে বিএনপি -Deshebideshe


    ঢাকা, ১৯ সেপ্টেম্বর- স্থানীয় সরকারের অধীনে উপজেলা, পৌর ও ইউনিয়ন পরিষদ নির্বাচনে অংশগ্রহণ করবে বিএনপি। এ লক্ষে শুক্রবার দলটি তৃণমূলের নেতাদের একটি দিক নির্দেশনামূলক চিঠি পাঠিয়েছে। দলের সিনিয়র যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবীর রিজভীর সাক্ষরে এই চিঠি পাঠানো হয়। 

    এতে বিএনপির জেলা সভাপতি, সাধারণ সম্পাদক, আহবায়ক; উপজেলা সভাপতি, সাধারণ সম্পাদক, আহবায়ক; পৌরসভা সভাপতি, সাধারণ সম্পাদক, আহবায়ক এবং ইউনিয়ন সভাপতি, সাধারণ সম্পাদক ও আহবায়কদের উদ্দেশে বলা হয়, উপজেলা পরিষদ  চেয়ারম্যান, ভাইস  চেয়ারম্যান (পুরুষ ও মহিলা), পৌরসভা মেয়র এবং ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান পদে সাধারণ নির্বাচন/উপ-নির্বাচনে দলীয় প্রার্থী মনোনয়নের জন্য নিম্নবর্ণিত পদ্ধতি/প্রক্রিয়া অনুসরণ করতে বলা হয়েছে।

    উপজেলার ক্ষেত্রে
    ক) উপজেলার ক্ষেত্রে জেলা বিএনপির সভাপতি, সাধারণ সম্পাদক অথবা আহবায়ক ও সদস্য সচিব/১নং যুগ্ম সচিব (২ জন)।
    খ) উপজেলা বিএনপি’র সভাপতি, সাধারণ সম্পাদক ও সাংগঠনিক সম্পাদক অথবা আহবায়ক, সদস্য সচিব/১নং যুগ্ম সচিব ও ২নং যুগ্ম সচিব (৩ জন) । 
    গ) উপরোক্ত ৫  জন আলোচনাক্রমে দলীয় প্রার্থী মনোনয়নের জন্য লিখিত সুপারিশ করবেন এবং সংশ্লিষ্ট প্রার্থীর আবেদন ‘জাতীয় পরিচয়পত্র’ এবং হালনাগাদ ‘ভোটার তালিকাসহ মনোনয়ন দাখিলের শেষ তারিখের ৫ কার্যদিবস পূর্বে  গুলশানে চেয়ারপার্সনের গুলশান কার্যালয়ে বাহক মারফত  প্রেরণ করবেন।
    পৌরসভার ক্ষেত্রে
    ক) পৌরসভার ক্ষেত্রে জেলা বিএনপি’র সভাপতি, সাধারণ সম্পাদক অথবা আহবায়ক ও সদস্য সচিব/১নং যুগ্ম সচিব (২ জন)। 
    খ) পৌরসভা বিএনপি’র সভাপতি, সাধারণ সম্পাদক ও সাংগঠনিক সম্পাদক অথবা আহবায়ক, সদস্য সচিব/১নং যুগ্ম সচিব ও ২নং যুগ্ম সচিব (৩জন)। 
    গ) উপরোক্ত ০৫ (প্চাঁ) জন আলোচনাক্রমে দলীয় প্রার্থী মনোনয়নের জন্য লিখিত সুপারিশ করবেন এবং সংশ্লিষ্ট প্রার্থীর আবেদন ‘জাতীয় পরিচয় পত্র’ এবং হালনাগাদ ‘ভোটার তালিকাসহ মনোনয়ন দাখিলের শেষ তারিখের ০৫ (পাঁচ) কার্যদিবস পূর্বে মাননীয় চেয়ারপার্সনের গুলশান কার্যালয়ে বাহক মারফত প্রেরণ করবেন।

    আরও পড়ুন: খালেদা জিয়া সম্পর্কে লেখা নিবন্ধ নিয়ে রিজভীর ক্ষোভ

    ইউনিয়ন পরিষদের ক্ষেত্রে
    ক) ইউনিয়ন পরিষদের ক্ষেত্রে জেলা বিএনপি’র সভাপতি, সাধারণ সম্পাদক অথবা আহবায়ক ও সদস্য সচিব/১নং যুগ্ম সচিব (২ জন)। 
    খ) ইউনিয়ন বিএনপি’র সভাপতি, সাধারণ সম্পাদক ও সাংগঠনিক সম্পাদক অথবা আহবায়ক, সদস্য সচিব/১নং যুগ্ম সচিব ও ২নং যুগ্ম সচিব (৩ জন)। 
    গ) উপরোক্ত ০৫ (পাঁচ) জন আলোচনাক্রমে দলীয় প্রার্থী মনোনয়নের জন্য লিখিত সুপারিশ করবেন এবং সংশ্লিষ্ট প্রার্থীর আবেদন ‘জাতীয় পরিচয় পত্র’ এবং হালনাগাদ ‘ভোটার তালিকাসহ মনোনয়ন দাখিলের শেষ তারিখের ০৫ (পাঁচ) কার্যদিবস পূর্বে গুলশানে বিএনপি চেয়ারপারসনের গুলশান কার্যালয়ে বাহক মারফত  প্রেরণ করবেন।

    সূত্র : বিডি প্রতিদিন
    এম এন  / ১৯ সেপ্টেম্বর



    Most Popular

    ক্ষোভ বাড়ছে বাংলাদেশসহ মুসলিম দেশগুলোতে, ফরাসিদের বিশেষ সতর্কতা

    ঢাকা, ২৭ অক্টোবর- মহানবী (স)-এর ব্যঙ্গচিত্র প্রদর্শন এবং ইসলাম ধর্ম নিয়ে ফরাসি প্রেসিডেন্টের বিরূপ মন্তেব্যের জেরে ক্ষোভ বাড়ছে মুসলিমদের মধ্যে। একারণে বাংলাদেশসহ বেশ...

    চুলে রঙ করছেন, বাড়ছে ক্যান্সারের ঝুঁকি!

    ফ্যাশনে প্রিয় তরুণ-তরুণীদের চুলে রঙ এখন অভ্যাসে দাঁড়িয়েছে। কালো চুল দেখতে ভালো হলেও চুল রঙ করা তাদের নেশায় পরিণত হয়েছে। তবে এই চুল...

    ত্রিশালের একজন সফল জনপ্রতিনিধি ও দক্ষ সংগঠক চেয়ারম্যান কামাল

    আরিফ রববানী, ময়মনসিংহ : ময়মনসিংহের ত্রিশাল উপজেলার ৩নং কাঠাল ইউনিয়নের উন্নয়নের রুপকার ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান দেলোয়ার হোসেন কামালের জনপ্রিয়তায় শুকুনের চোখ পড়েছে। আগামী নির্বাচনে...

    কেককাটা ও মিলাদের মাধ্যমে হাইমচরে যুবদলের ৪২ তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত

    মোঃ জাহিদুল ইসলাম, হাইমচর বাংলাদেশ জাতীয়তাবাদী যুবদলের ৪২ তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে হাইমচরে জমকালো মনোমুগ্ধকর আয়োজনে কেককাটা, আলোচনা সভা ও মিলাদ অনুষ্ঠিত হয়েছে। গতকাল ২৭...