More
    Home জাতীয় আওয়ামী লীগ নেতা হাতিয়ে নিয়েছেন শাশুড়ির ১০০ কোটি টাকা -Deshebideshe

    আওয়ামী লীগ নেতা হাতিয়ে নিয়েছেন শাশুড়ির ১০০ কোটি টাকা -Deshebideshe


    বগুড়া, ০৩ অক্টোবর- বগুড়ার নন্দীগ্রাম উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক ও জেলা পরিষদ সদস্য আনোয়ার হোসেন রানার বিরুদ্ধে দলীয় পদ-পদবি ও অস্ত্রের মুখে জিম্মি করে শত কোটি টাকা হাতিয়ে নেয়ার অভিযোগ তুলেছেন তার শাশুড়ি।

    এ ঘটনায় বৃহস্পতিবার রাতে বগুড়া সদর থানায় অভিযোগ দায়ের করেছেন তার শাশুড়ি দেলওয়ারা বেগম।

    আনোয়ার হোসেন রানা নন্দীগ্রাম উপজেলার কলেজপাড়া এলাকার সামছুল হকের ছেলে। উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক রানা জেলা পরিষদ সদস্যও রয়েছেন। ওই অভিযোগে আরও অভিযুক্ত করা হয়েছে রানার স্ত্রী আকিলা সরিফা সুলতানা খানম আঞ্জুয়ারাকে।

    ভুক্তভোগী দেলওয়ারা বেগম বগুড়া শহরের কাটনারপাড়া এলাকার বিশিষ্ট ব্যবসায়ী মৃত শেখ সরিফ উদ্দিনের স্ত্রী। গত ৫ বছর ধরে দেখাশোনার অজুহাতে তার কাছেই ছিলেন মেয়ে ও জামাই। সেবা অজুহাতে কখনো শাশুড়িকে ভুলিয়ে-ভালিয়ে আবার কখনো জিম্মি করেন রানা।

    আরও পড়ুন: স্ত্রীকে নিয়ে সুড়ঙ্গে লুকিয়েও শেষ রক্ষা হলনা ‘রয়েল চিটার’- এর

    অভিযোগে উল্লেখ করা হয়, স্বামীর মৃত্যুর পর ব্যবস্থাপনা পরিচালক হিসেবে স্বামীর ব্যবসা প্রতিষ্ঠান শরিফ বিড়ি ফ্যাক্টরি পরিচালনা করছিলেন তিনি। এই প্রতিষ্ঠানের পরিচালক হিসেবে ছিলেন তার পাঁচ মেয়ে আকিলা শরিফা সুলতানা, মাহবুবা শরিফা সুলতানা, নাদিরা শরিফা সুলতানা, কানিজ ফাতিমা ও তৌহিদা শরিফা সুলতানা।

    অংশীদারি প্রতিষ্ঠান হিসেবে তারা শহরের শাকপালা ও চারমাথা এলাকায় শরিফ সিএনজি লিমিটেড নামের দুটি ফিলিং স্টেশন এবং নবাববাড়ী রোডে দেলওয়ারা-শেখ শরিফ উদ্দিন সুপার মার্কেট পরিচালনা করে আসছিলেন।

    দেলওয়ারা বেগমের অভিযোগ, শারীরিক অসুস্থতা ও বার্ধক্যজনিত কারণে জামাই আনোয়ার হোসেন রানা ও মেয়ে আকিলা সরিফা সুলতানাকে ব্যবসা দেখাশোনার মৌখিক অনুমতি দেন। কিন্তু এক পর্যায়ে তাকে অস্ত্রের মুখে জিম্মি করে ফাঁকা স্ট্যাম্প, ব্যবসা প্রতিষ্ঠানের ব্যাংক চেক ও এফডিআরসহ বিভিন্ন নথিপত্রে তার সাক্ষর নেন জামাই। এরপর তার নিজের নামীয় ব্যাংক একাউন্ট থেকে নগদ টাকাসহ এফডিআর ভাঙ্গিয়ে প্রায় ৫০ কোটি টাকারও বেশি তুলে নেন।

    ২০১৫ সালের ১ জুন থেকে এই বছরের ২১ সেপ্টেম্বর পর্যন্ত এই অর্থ তুলে আত্মসাৎ করেছেন মেয়ে-জামাই। এর বাইরেও একই সময়ে ব্যবসা প্রতিষ্ঠান ও তার নামীয় ব্যাংক হিসাব থেকে আরও ৫০ লাখ টাকা তুলে আত্মসাৎ করেন। আর তাদের এই কাজে সহায়তা করেছেন শরিফ বিড়ি ফ্যাক্টরির ব্যবস্থাপক কাম ক্যাশিয়ার নজরুল ইসলাম (৩৮), ফিলিং স্টেশনের ব্যবস্থাপক হাফিজার রহমান (৫০) এবং সুপারমার্কেটের ব্যবস্থাপক তৌহিদুল ইসলাম (৫০)।

    আরও পড়ুন: বিকাশ প্রতারকদের প্রতারণার ভয়ঙ্কর কৌশল

    দেলওয়ারা জানান, জামাই আনোয়ার হোসেন রানা পিস্তল উঁচিয়ে তাকে হত্যার হুমকি দিচ্ছিলেন। এরই মাঝে গত ২১ সেপ্টেম্বর বাসার আলমারি-সিন্দুক থেকে নগদ অর্থ, ব্যাংকের চেক, এফডিআর এবং ব্যবসায়ীক সকল নথিপত্র নিয়ে চলে যান। এর আগে গত ২৪ সেপ্টেম্বরে আনোয়ার হোসেন রানার বিরুদ্ধে জেলা পুলিশ সুপার বরাবর লিখিত অভিযোগ দেন মরহুম শরিফ উদ্দিনের চার মেয়ে মাহবুবা শরিফা সুলতানা, নাদিরা শরিফা সুলতানা, কানিজ ফাতিমা ও তৌহিদা শরিফা সুলতানা।

    তাদের অভিযোগ, অসুস্থ বিধবা মা দেলওয়ারা বেগমকে জিম্মি করে, ভুল বুঝিয়ে এবং রাজনৈতিক প্রভাব খাটিয়ে প্রতারণার মাধ্যমে ব্যবসা প্রতিষ্ঠান থেকে কোটি কোটি টাকা আত্মসাৎ করেছেন আনোয়ার হোসেন রানা। অভিযোগ দেয়ার পর এখন তিনি আত্মগোপন করেছেন। আত্মগোপনে থেকেই তাদের অভিযোগ তুলে নিতে নানাভাবে হুমকিও দিচ্ছেন বলেও জানান ভুক্তভোগী পরিবারটি।

    অভিযুক্ত আনোয়ার হোসেন রানার মুঠোফেনে যোগাযোগের চেষ্টা করা হলে মুঠোফোনটি বন্ধ পাওয়া যায়।

    বগুড়া সদর থানার অফিসার ইনচার্জ (ওসি) হুমায়ন কবীর এ প্রতিবেদককে বলেন, অভিযোগ পেয়েছি। তদন্ত সাপেক্ষে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।
     
    সূত্র : বাংলাদেশ জার্নাল
    এম এন  / ০৩ অক্টোবর



    Most Popular

    পার্কভিউ হাসপাতালে তরুণীর মরদেহ আইসিইউতে ঢুকিয়ে ‘নাটক’!

    সিলেট, ২৯ অক্টোবর- সিলেট পার্কভিউ মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসকদের অবহেলায় তরুণীর মৃত্যুর পর ‘দোষ ঢাকতে’ মরদেহ আইসিইউতে ঢুকিয়ে ‘নাটক’ সাজানোর গুরুতর অভিযোগ উঠেছে।...

    চট্টগ্রামের নাজিরহাট বড় মাদ্রাসা থেকে সলিমুল্লাহসহ ১৩ শিক্ষক বহিষ্কার

    সুমন পল্লব, হাটহাজারী, চট্টগ্রাম : জুনায়েদ বাবুনগরী মতোয়াল্লী : হাবিবুর রহমান কাসেমী মুহতামীম চট্টগ্রামের ফটিকছড়িতে অবস্থিত দেশের শতবর্ষী ঐতহ্যবাহী দ্বীনিশিক্ষা প্রতিষ্ঠান আল জমিয়াতুল আরবিয়া...

    মুজিব শতবর্ষ উপলক্ষে টুঙ্গিপাড়ায় শেখ মুজিবুর রহমানের মাজার জিয়ারত

    মোঃ নাসিম, স্টাফ রিপোর্টারঃ বাংলাদেশ উপজেলা পরিষদ অ্যাসোসিয়েশনের আয়োজনে দেশের উপজেলা পরিষদের চেয়ারম্যানদের নিয়ে আজ বুধবার সকাল ১০টার দিকে ঢাকা টুঙ্গিপাড়ায় জাতির পিতা বঙ্গবন্ধু...

    বার্সেলোনার নতুন প্রেসিডেন্ট তুসকেতস – DesheBideshe

    একদিন আগেই সভাপতির পদ থেকে সরে দাঁড়িয়েছেন জোসেপ মারিয়া বার্তোমেউ। যিনি বার্সেলোনার ইতিহাসের সেরা ফুটবলারদের অন্যতম লিওনেল মেসির কড়া সমালোচক হিসেবেই...