More
    Home Lead News অসহায় আরিফের পাশে জিএমপির উপ-পুলিশ কমিশনার

    অসহায় আরিফের পাশে জিএমপির উপ-পুলিশ কমিশনার

    আরিফ, বয়স সবে ১২ । আরিফের বাবা ওদের ফেলে চলে গেছে বছর কয়েক আগে। ফলে পড়ালেখারও আর সুযোগ হয়নি। ছোট ভাই আর মায়ের মুখে দু’মুঠো খাবার তুলে দিতে রাস্তায় নেমে যায় আরিফ।

    প্রতিদিন ২০০ টাকা ভাড়া দেওয়ার চুক্তিতে একটি ব্যাটারি চালিত রিকশা নেয় । ভাড়া টাকা জমা বাবদ ১৫০-২০০ টাকা অবশিষ্ট থাকত। আর তা দিয়েই আরিফের পরিবারের জীবিকা নির্বাহ হতো।

    প্রতিদিনের মতো গত বুধবারও রিকশা নিয়ে বের হয় সে। রিকশা রেখে পাশের দোকানে নাস্তা খাওয়ার জন্য গেলে তার রিকশা চুরি হয়ে যায়। এ দুর্ঘটনায় রিকশার মালিক আরিফকে ২০ হাজার টাকা জরিমানা করে।

    সমস্ত ব্যাপারটা গাজীপুর মেট্রোপলিটন পুলিশের (জিএমপি) উপ-পুলিশ কমিশনার, ডিসি (ট্রাফিক বিভাগ) জনাব আব্দুল্লাহ আল মামুন জানতে পেরে আরিফের মাকেসহ তাঁর কার্যালয়ে যেতে বলেন।

    নিজের বেতনের মোটা একটা অংশ দিয়ে আরিফকে নিরাপদ একটি কর্মসংস্থানের ব্যবস্থা করে দেন।

    আরিফের সাথে কথা বলে জানা গেছে, আব্দুল্লাহ আল মামুন স্যারের সহযোগিতায় একটি দোকান দিয়েছে। সেখানে চা, বিস্কুট, কলা,রুটি বিক্রি করে প্রতিদিন ৬০০-৭০০ টাকা আয় করে।

    এর আগেও একদিন আরিফকে রিকশা চালাতে দেখেন আব্দুল্লাহ আল মামুন । নিত্য প্রয়োজনীয় খাদ্য দ্রব্য কিনে আরিফকে বাসায় পাঠিয়ে দেন এবং রিকশা চালাতে নিষেধ করেন। কারণ এটা ছিল তার জন্য অত্যন্ত ঝুঁকিপূর্ণ কাজ।

    শুধু অরিফ ও তার পরিবারকে নয়, আরিফের পরিবারের মত কুমিল্লা জেলা পুলিশের অতিরিক্ত- পুলিশ সুপার পদে কর্তব্যরত থাকাকালে অনেক অসহায় পরিবারের পাশে দাঁড়িয়েছিলেন এই উপ-পুলিশ কমিশনার আব্দুল্লাহ আল মামুন।

    Most Popular

    আগামী সংসদ অধিবেশনে ফ্রান্সের বিরুদ্ধে প্রতিবাদ করতে হবে: ইসলামী ঐক্যজোট

    ঢাকা, ২৮ অক্টোবর- ক্ষমতাসীন আওয়ামী লীগের উদ্দেশে ইসলামী ঐক্যজোটের চেয়ারম্যান মাওলানা আবুল হাসনাত আমিনী বলেছেন, আগামী সংসদ অধিবেশনে ফ্রান্সের বিরুদ্ধে প্রতিবাদ...

    নিয়োগের দাবীতে আবারো বড়পুকুরিয়া তাপ বিদ্যুৎ কেন্দ্রে শ্রমিকদের বিক্ষোভ ও সমাবেশ

    ফুলবাড়ী (দিনাজপুর) প্রতিনিধি : পূর্ব ঘোষনা অনুযায়ী দিনাজপুরের বড়পুকুরিয়া তাপ বিদ্যুৎ কেন্দ্রে নিয়োগের দাবীতে আবারো আন্দোলনে নেমেছে, নিয়োগ বঞ্চিত আন্দোলনকারী স্থানীয় অবিজ্ঞ শ্রমিকরা। তাপ বিদ্যুৎ...

    উত্তরবঙ্গে সঙ্গে ঢাকার ট্রেন চলাচল বন্ধ

    গাজীপুর, ২৮ অক্টোবর- গাজীপুরে ঢাকাগামী কমিউটার ট্রেনের ইঞ্জিনের তিনটি চাকা লাইনচ্যুত হয়েছে। বুধবার সকাল পৌনে ১১টার দিকে মহানগরীর ধীরাশ্রম রেল স্টেশনের দক্ষিণ...

    ট্রাম্প-বাইডেন ‘ব্যাটলগ্রাউন্ড’ নিয়ন্ত্রণে মরিয়া – DesheBideshe

    নিউইয়র্ক, ২৮ অক্টোবর- মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনের আর মাত্র ৫ দিন বাকি। শেষ মুহূর্তের এসে ‘ব্যাটলগ্রাউন্ড’ নিয়ন্ত্রণে রাখতে মরিয়া হয়ে উঠেছেন দুই প্রার্থী ডোনাল্ড...